পুরু সময় জীবনের মানে বুঝতে বুভুৎসায় যায় কেটে; মুহুর্তেই সে হয় একেবারে মহাখাপ্পা, কোন সুখটা সে পায়নি? অঢেল সুখ তার চারপাশে ছড়িয়ে ছিটিয়ে হাত বাড়ালেই চাঁদও ধরা দেয়, চাকচিক্যের ভিতরে তবে কেন একা! পরিকীর্ণ মন সুখে হয় পরিক্লিষ্ট; বাহ্যিক স্বাচ্ছন্দ্যে আত্মার সন্তুষ্টিতে বিরোধ মনের এ যেন জনম জনমের শত্রু...।
লেনদেনের ভালবাসা বুমেরাং হয়ে ফিরে আসে বার বার... স্বার্থমিশ্রিত ভাললাগা, ভালবাসা, স্পর্শগুলো. অবজ্ঞা ভরে উগরে দেই মিথ্যার ডাস্টবিনে। বেহায়া মন সব জানে, সব বুঝে চতুর না হলেও বোকা সে তো নয়! যা হয়নি, হবার নয় বা পাবার নয়; তবুও সে কেনো হয় অবুঝ, অকারণে ক্লিষ্টতায় হয় পিষ্ট; নয়নকোণে অশ্রু জমায়...। তবে কি সে আমার নিয়ন্ত্রণে নেই? প্রকৃতি হাত করছে! তারে! হে প্রকৃতি মাসে মাসে তনকা দিব ছেড়ে দে আমার হাতে তারে; অথবা মন্ত্র শিখতে চাই; বা মনকে সম্মোহনে আয়ত্বে আনার কৌশল, কে শেখাবে আমায়??? মনের কাছে আজ আমি বড় অসহায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ
ভালো লেগেছে আপু। সাদিয়ার সাথে একমত। নতুন কিছু শব্দ, যা সচরাচর ব্যবহার হতে দেখিনা, এ রকম কিছু শব্দের দেখা মিলল আপুর কবিতায়। শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।