মায়া মমতা আবেগ মরে যাচ্ছে ধীরে অনুভূতি হচ্ছে দিনকে দিন ভোঁতা অনুভবে স্নিগ্ধ কোমলতা কিছু নেই শুধু অয়োময় সময় কাছে টানে আমায়। মনে বাসা বেঁধেছে ঈর্ষা হিংসা কেমন যেনো আমি নিরাবেগে বয়ে যাচ্ছি সময়ের স্রোতে। কারো কথা মনে জমা থাকে না কারো ভালবাসা আমায় ছুঁয় না আর শুধু কবিতার জন্য হাপিত্যেশ মন শুধু কবিতার জন্য তুলে রাখি সময়। শব্দ শব্দ খেলা, বাক্যের সাথে লুকোচুরি শুধু কবিতার জন্য একটি প্রভাত হিম হাওয়া নিয়ে আসে কবিতার জন্য শুধু নিরলস শ্রম মেধা নাশ। কবিতার দেহে খুঁজি কারো প্রেমের ছায়া যে ছায়ায় হেঁটে যাই ঝাঁঝাঁ রোদ্দুর পথ শুধু কবিতার জন্য তুলে রাখি প্রেমাবেগ। শুধু কবিতার জন্য হই মুহুর্মুহু বাকযুদ্ধে লিপ্ত শুধু কবিতার জন্য ঘুম বেঁচে দেই রাত্রির কাছে। কবিতার খাতায় এঁকে রাখি কারো ছবি কল্পপুরীর রাজকুমার, ভালবাসার কিচ্ছা ভরা বর্ষায় নিশ্চিন্তে কবিতার সাগরে ডুব সাঁতার। শুধু কবিতা লিখতে না পারায়, হৃদে এত রক্তপাত এত ক্ষত, চুয়ে চুয়ে পড়ে বিষণ্ণতা গলে গলে পড়ে লিখতে না পারার যন্ত্রণা। শুধু কবিতার জন্য বেঁচে থাকি উচ্ছ্বাসে কবিতা হয় উদাস দুপুরের সঙ্গী, বিকেলের মিষ্টি হাওয়া সন্ধ্যার স্নিগ্ধ আলোছায়া আর রাত্রির মখমল বিছানার চাদর। শুধু কবিতার জন্য অনায়াসে ছেড়ে দিতে পারি তোর প্রেম ভালবাসা আর আমার জন্য তোর সকল আবেগ। কবিতা আমার দুঃখ সুখের প্রেমিক সবাই ছেড়ে চলে যায় ও আমায় কখনো ছেড়ে উলটো পথ ধরে না তাই কবিতা আমার, আমি কবিতার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
কবিতা আমার দুঃখ সুখের প্রেমিক
সবাই ছেড়ে চলে যায়
ও আমায় কখনো ছেড়ে উলটো পথ ধরে না
তাই কবিতা আমার, আমি কবিতার। অনেক ভালো লাগার কবিতা, কিন্তু ব্যাপার হলো কবি কে আজকাল নীরবে থাকতে দেখা যায়, তবে কেন? শুভকামনা রইল....
ওয়াহিদ মামুন লাভলু
সঠিক কথা লিখেছেন। মায়া মমতা সব মরে যাচ্ছে, অনুভবে কোমলতা নেই, সবাই ছেড়ে চলে যায়, কিন্তু কবিতা চলে যায় না, তাই কবিতাই সুখ দুঃখের সাথী। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
সাদিক ইসলাম
বাহ্ আমার ধারণার সাথে মিলে গেছে। কবিতার জন্য আমিও আমার প্রেমিকাকে ছেড়েছি। ভেবেছিলাম যাকে নিয়ে লিখি তাকে পেলে আর কবিতা আসবেনা। ভালো লাগলো খুব কবিতাটি কয়েকটি কবিতা ভালো লেগেছে তার মাঝে অন্যতম। শুভ কামনা আর ভোট রইলো। কবিতায় আমন্ত্রণ।
মৌরি হক দোলা
কবিতা আমার দু:খ সুখের প্রেমিক
সবাই ছেড়ে চলে যায় ও আমায় কখনো ছেড়ে উল্টো পথ ধরে না তাই কবিতা আমার, আমি কবিতার!........সত্যিই পাশে যখন কাউকে পাওয়া যায় না তখন লেখকের কাছে তার লেখাই বুঝি সবচেয়ে আপন হয়ে ওঠে। এই লেখাকে আঁকড়েই সে বেঁচে থাকার স্বপ্ন দেখে। আপনার কবিতাটি অসাধারণ লাগল। খুব সুন্দর লিখেছেন। ভালোলাগা, শুভেচ্ছা ও একরাশ মুগ্ধতা রেখে গেলাম.....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।