আর কতটা পথ আগালে পাব মেওয়া? পথে পথে আছে বিষকাঁটা সর্বত্র ছড়ায়ে, রক্তাক্ত পদযুগল, তীক্ততাই হয়ে রয় সাথী, অসীম শুন্যতা যেনো ঐ আছে দাঁড়ায়ে; সব সুখ নিয়ে যদি পার সুখি হও; স্বাধ জেগেছে আমার অন্তিমে যেতে হারায়ে; ধৈর্য্যের সে নেশা আর মায়া হলো ছিন্ন আজ; শুভ্র মেঘেরা ডাকছে দেখ হাত বাড়ায়ে!! প্রাপ্তির ঝুলিটা দিয়ে গেলাম তোমার হাতে খুলে দেখো নির্দ্বিধায়, কোনো এক বিষন্ন প্রভাতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
খুব সুন্দর করে বিনিময়ের হিসেব নিকেশ কাব্য কথায় উঠে এসেছে কবিতায়। বেশ ভালো লাগল! তবে একটা লাইনে "মেওয়া" শব্দটা ঠিক বেমানান মনে হল আপু। ওখানে মনে হয় অন্য কোন উপমা দিলে বেশি ভালো হত। সবমিলিয়ে চমৎকার কবিতা হয়েছে। শুভকামনা নিরন্তর।
আপি আগে আপনাদে দেখাইলেই হইতো । তাহলে লেখাটা ঠিকটাক মতো পোস্ট করতে পারতাম । এখন থেকে আপনাকে দেখিয়ে কবিতা পোস্ট করব । আমি হলে আমার সম্পাদক হাহাহা । অসংখ্য ধন্যবাদ আপি পরামর্শের জন্য।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
অজানা অদেখার কাছে কবির অনেক আকুতি অনেক আবদার। এগুলো আমাদেরও চাওয়া । সেই ভাল সেই সুখের খোঁজে আজ আমাদের দিন রাত একাকার করে এগিয়ে জাওয়া ,কেও পিছে কেও বা সামনে। সুন্দর লেখা ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।