জাতির সামনে অন্ধকার কেমনে মিলবে মুক্তি তার ? ধ্বংস সেথা নিত্য হেথা যোগ্য নেতা পাবে কোথা ! ক্ষমতা, পদ সবার দরকার চলে নিত্য তাই হাহাকার । কেউবা চায় রাখতে ধরে অন্যেরা তাই বিলাপ করে। হায় ক্ষমতা মূল্যবান মানুষ সেথা তুচ্ছ জ্ঞান । মরলে মানুষ কি হয় তাতে আমজনতা নেইকো সাথে। বুদ্ধি বিবেক লোপ পায় করে যে মানুষ হায় হায়। দেশকে ভালো কেই বা বাসে অন্ধকারে দেশ যে ভাসে। কি যায় আসে বলনা তাতে ঘুম আসেনা দিনে রাতে। স্বাধীন দেশ পেয়েও তবে দেশ কি শুধু পিছিয়ে যাবে ? আশার আলো যায়না দেখা অন্ধকারে তাইতো থাকা। সৃষ্টিকর্তা মহান জানি দেখাও আলো একটুখানি । দাও ছড়িয়ে সবার কাছে অন্ধকার যাবে মুছে। সেই আশাতে বসে থাকি অন্ধকার নয়, আলো ডাকি। নেতা নেত্রীর প্রতি আবদার দাওগো আলো,নয় অন্ধকার। সুখে দুঃখে সবার পাশে থাকতে চাই যে মিলেমিশে। তবু কি মোদের নিস্তার নাই আলোর মাঝেই বাঁচতে চাই।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
মাপা শব্দের ছন্দ মিলে খুব সুন্দর কবিতা ... ধন্যবাদ ও শুভেচ্ছা কৌশিক ভাই
সালেহ মাহমুদ
সুন্দর লিখেছেন কবি। তবে কবিতায় আবেদন অনেক কম। শুধুমাত্র অন্তমিলের দিকে দৃষ্টি দিলেই চলবে না। কবিতায় সুন্দর সুন্দর আধুনিক শব্দ ব্যবহার করতে হবে, উপমা-উৎপ্রেক্ষা-রূপক এবং সর্বোপরি আধুনিক ছন্দ ব্যবহার করতে হবে। শুধু লিখে গেলে তো সারা জীবনই লিখা যাবে। কিন্তু নিজেকে পরিপাটি না করলে কি ভালো দেখায়, বলুন? নম্বর দিতে পারলাম না বলে দুঃখিত। শুভ কামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।