বৈশাখী রং

বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ (এপ্রিল ২০১১)

জুনায়েদ আল মুবাশ্বির
  • ১৭
  • 0
  • ১৬৯৭
বৈশাখী রং


বৈশাখের এমন দিনে
কত করিতাম রং
তোমার অনেক কিছু করার
অনেক রকম ঢ়ং
বৈশাখের এমন দিনে
করিতে তুমি পণ
ভাঙ্গিবেনা কোন দিন
আমার এই মন
বৈশাখের রঙিন সাঁঝে
সাঝিত আমার এই মন
অনেক কথায় পার করিতাম
আমাদের কিছুক্ষণ
সবকিছু ভুলে আজ
নিতে চাই আপন কোন সাঁঝ
বৈশাখের সকল রং
লাগুক সবার মনে
ভাল থাকিস বন্ধু তুই
সব সময় সব ক্ষণে
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নষ্ট কবি "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসব ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটর্স ডিফেন্ডারস্‌ এন্ড প্রেস সোসাইটি" ও "সার্বজনীন পরিবেশ মানবাধিকার সংস্থা"র উদ্যোগে এই ব্লগে আয়োজন করা হলো "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসবের । আজ ১৮/০৪/২০১১ইং থেকে ২৫/০৪/২০১১ইং তারিখ বিকাল ৫টা পর্যন্ত এই উৎসব চলবে । ২৬/০৪/২০১১ইং তারিখে রাত ৮টার পর ঘোষনা করা হবে কে হলো "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" । পহেলা মে যেকোন সময় আমাদের সংস্থার অফিসে "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" পদক প্রদান করা হবে এবং শ্রেষ্ঠ কবিকে আমাদের সংস্থার আজীবন সদস্যপদ প্রদান করা হবে । http://www.somewhereinblog.net/blog/ihrdps/29365173#c6338832 এখানে কবিতা লিখেন-মানবতার জয়গান গেয়ে উঠুন.
এস, এম, ফজলুল হাসান অনেক সুন্দর একটি কবিতা
সূর্য আরো অনেক সময় ধরে পড়ো। ভাষার ব্যবহার গুরুত্ব সহকারে পড়ো। আর বেশি বেশি লিখবে। ওহ্ সব লেখাই পোস্ট করার দরকার নাই, কারণ এখানে ভোটাভোটি হয়। অনেক শুভ কামনা থাকলো।
নাজমুল হাসান নিরো আরো চর্চা করতে হবে।
মাহমুদা rahman শূন্য দশকের কবিতায় প্রমিত বাংলা শব্দ বেশি গ্রহণযোগ্য..
খোরশেদুল আলম ভালো হয়েছে আগামীতে আরো ভালো লেখার আশায় রইলাম।
মামুন আবদুল্লাহ বৈশাখের এমন দিনে কত করিতাম রং ............. এখানে রং মানে কী রঙ্গ? না অন্য কিছু?
মেহেদী আল মাহমুদ `সাঝিত আমার এই মন'-এই লাইনের অর্থ বুঝলাম না। এমনিতে বেশ হয়েছে।
মোঃ মুস্তাগীর রহমান লিখে যাও .............ভাল করবে.............
বিষণ্ন সুমন একেবারে খারাপ লিখেননি . তবে একটু এলোমেলো মনে হলো. অল দা বেস্ট

২৭ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী