তোমায় খুঁজি

সবুজ (জুলাই ২০১২)

গীতু
  • ১৯
  • ১৭২
ধানক্ষেত বলি পাটক্ষেত বলি ,একটি রং- ই ভাসে। চারদিক চেয়ে আজ এই মন ,সেই রঙটি খুঁজে। কোথায় যেন হারিয়ে যায় সে,ইট –কাঠ –রড –সিমেন্টে। দেয়ালের রঙে না খুঁজতে হয় ,জীবনের রঙ সবুজ কে “সবুজ-শ্যামল বাংলাদেশে”-আজ সবুজের হাহাকার ! মানুষের মাঝে কোমলতা নাই –আছে স্বার্থের সন্ধান ! বিধাতার দান এই ধরণীকে তারা দিয়েছে ব্যাবচ্ছেদ। ভুলতে বসেছে নিজ স্বার্থে অপরের কথা বেশ। সবুজের মাঝেই লুকিয়ে আছে অদূরের ভবিষ্যৎ , সবুজ-শ্যামল বাংলাদেশই আছে জীবনের জয়গান। রুখে দাড়াই আজ সকল মানব –নয় শুধু তরুন সমাজ। যেমন ছিল ৫২-তে আবাল-বৃদ্ধ -বনিতা সভা। সবুজ ছাড়া এই ধরণী হবে যেনির বঘাতকে রবাস। চল জীবনের এই আহ্বানকে বলি-“চাই সবুজ সমারোহ “।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সিয়াম সোহানূর দেশের প্রতি গভীর মমত্ববোধ প্রকাশ পেয়েছে। ভাল লেগেছে বেশ। শুভেচ্ছা রইলো।
জালাল উদ্দিন মুহম্মদ অনেক সুন্দর কথামালা। শুভকামনা রইলো।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ........................জটিল মনে হল, এইই হয়ত কবিতা। শুভেচ্ছা রইল।
স্বাধীন ধানক্ষেত বলি পাটক্ষেত বলি-------------চাই সবুজ সমারোহ “ আসলেই সবুজ তৃণ আর বৃক্ষে ভরিয়ে িদতে হবে এ ধরণীেক। ভাল
আহমেদ সাবের "সবুজ ছাড়া এই ধরণী হবে যে নিরব ঘাতক , জীবনের এই আহ্বান কে বলি-“চাই সবুজ সমারোহ “'' - সমসাময়িক বাস্তবতা নিয়ে সুন্দর একটা কবিতা। এ ফর্মেটে কবিতা লেখা বেশ কঠিন। তবে, প্রচেষ্টাকে সাধুবাদ জানাতেই হয়।
রাশেদুল হায়দার গল্প এবং কবিতা দুটি কি এক সাথে ......
প্রিয়ম অনেক ভালো লাগলো |
শফিক সুন্দর লিখেছেন ভালোলাগল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল...............
এফ, আই , জুয়েল # অনেক সুন্দ আবেগ ভরা একটি লেখা । =৫
মাহবুব খান ডাক দিয়ে যাই সবুজ এর _ভালো লাগলো

২৪ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী