এক ঢোক পানিরই সাথে সুখবড়ি কিনে খাওয়ার গল্প আর কতো-আর কতো পালক জীবন?
এইখানে আকাশ ছোঁয়া মিয়ানো বাড়ি ঠিকঠাক পাঁচ চাঁদের আলতো ঋতু তবু বান ভাসা পরাণের কাছে অচল অসুখ হয়ে পড়ে থাকে- ভালোবাসা নামেরই এক তুচ্ছ দানা হায় পাখি-হায়রে প্রাচীন হাত!
ঝলসায় রৌদ্র জ্বালা তার পাশে রেখে দেই কার্ডিগান স্মৃতি মন ছুঁয়ে যদি আর কিছু পাও যদি পাও যেন সেটা তবে এক জোয়ান সাহস হ্যাঁ-এ গ্রহে ঈশ্বরও থাকেন।
অসহ্য সময়ে নড়ে-তরল আগুন তখন কার কি থাকে কাছে? এই প্রশ্ন করে যে হৃদয় সে তো আজন্মই জানে- মানুষ আকাশ বদলায়-নদী ছাড়ে শুধু স্রোত পিছু ছাড়ে না।
রোজিনা রোজী
মন ছুঁয়ে যদি আর কিছু পাও
যদি পাও
যেন সেটা তবে এক জোয়ান সাহস
হ্যাঁ-এ গ্রহে ঈশ্বরও থাকেন। ------- নাহিদ অসাধারন একটা হাত আপনার । দারুণ লেখার ক্ষমতা ,।
Dr. Zayed Bin Zakir (Shawon)
ভাই ami okriti odhom! কবিতা বোঝার মত যোগ্যতা আমার nai! আমার মত পাঠকের জন্য মনে হয় তোমার কবিতার সাথে আলাদা একটা ফুট নোট থাকলে ভালো হত. শুভো কামনা রেখে গেলাম যদিও এই কবিতা বোঝার মত কোনো যোগ্যতা আমার নেই.
শাওন ভাই, বস্ত্রপ্রযুক্তি নামে একটা বিচ্ছিরি বিষয় নিয়ে আমি পড়াশোনা শেষ করছি। তো অন্তত এই বিষয়ে আপনি আমার উপর আস্থা রাখতে পারেন। জবাবটা মুখে চলে আসছিলো কিন্তু দিলাম না। জানি আপনি প্রচুর পড়েন তো আশা রাখি খুঁজে পাবেন... আর না পারলে ছোট ভাইরা তো আছেই। ও ডিকশনারি সবসময়ই সবকিছু বড্ড সংক্ষেপে বলে। তো অভিযোগের আগে বিষয়টা নিয়ে হয়তো আর একটু জেনে নেওয়াই ভালো। ভালো থাকুন এই কামনা রেখে শেষ করছি।
পারমিতা সেন, আপনার মন্তব্যে বড্ড হাসলাম। আর এই প্রথম সচেতনভাবে মনে হচ্ছে লেখালেখিটা মন্দ হচ্ছে না। তো ধন্যবাদ। আর আমার চেষ্টা থাকবে ভবিষ্যতে বড়দের জন্য লিখবার।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।