সত্য কথন-২

বন্ধু (জুলাই ২০১১)

খন্দকার নাহিদ হোসেন
  • ১১৫
  • 0
  • ৬৪
চলে সম্পর্কের বিকিকিনি
সামনে পথে হাতের বামে
আমার লাল রঙা এক বন্ধুত্ব চাই
জীবন বদলের দামে!
ছিল-উপভোগ্য উচ্চারণ নিত্যস্নানের দোলনে
অচ্ছেদ্য দিনপঞ্জি থামতো
পূর্ণচ্ছেদ দাড়ি কোলনে;
বিহ্বলতার মাহেন্দ্রক্ষণে আপ্লুত শুদ্ধতম স্বর
চিরেতন চাইনা
যেন থাকে মোক্ষ লাভের ঘর।
একসময় এমন ছিল চাওয়া
জীবন ডানায় রাতের নিভে যাওয়া;
এখন সম্পর্ক মানে লোনা ঘাম
মোক্ষের পাতায় লাল লাল রক্ত
আর বন্ধুত্ব হলো-না খোলা এক খাম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন রোদেলা শিশির (লাইজু মনি ), আপনাকে ধন্যবাদ। ছোট এক শব্দে অনেক কিছু বলে দিলেন। ভালো থাকুন।
খন্দকার নাহিদ হোসেন সাবের চাচা, আমার তো মনে হয় আমি জিতলে আমার চেয়ে বেশি খুশি হবেন আপনি। আরো দু একজন আছে যারা আপনার মতো করেই বলে। তো লিখে কেউ যদি এতো ভালোবাসা আর মমতা পায় তার কি আর অন্য কোন বিজয়ের দরকার আছে? আমারও প্রিয় নিলে নীল নীড়, তারপর সত্য কথন-২ ও শেষে আখ্যান। কিন্তু দেখলাম বড্ড অবহেলা করে যে কবিতাগুলি লিখি সেগুলোই সবাই পছন্দ করে আর মমতা দিয়ে লেখা কবিতাগুলি পড়ে থাকে এক কোনে! ধন্যবাদ দিয়ে আপনার কাছ থেকে ধমক খেতে চাচ্ছি না। শুধু চাই, আপনি ভীষণ ভালো থাকুন।
আহমেদ সাবের নাহিদ, প্রতি মাসেই আশা করি, তুমি পুরষ্কার পাবে। আর প্রতি মাসের প্রথম তারিখে আশা ভঙ্গের বেদনা নিয়ে কম্পিউটারের সামনে বসে থাকতে হয়। আশা করবো, এবার তার ব্যতিক্রম হবে। সংখ্যার হিসেবে, আজ পর্যন্ত সত্য কথন-২ দেখা হয়েছে ৪০২ বার, নিলে নীল নীড় ২৩০ বার আর আখ্যান ২৫০ বার। যদিও আমার প্রিয় নিলে নীল নীড়। গত মাসে সর্বোচ্চ সংখ্যক বার দেখা হয়েছিল কবিতা (১৯৪ বার)। সে হিসেবে এবারের সংখ্যাগুলো আশাপ্রদ।
খন্দকার নাহিদ হোসেন সোহেল আখন্দ দুদুল, আপনার পছন্দে রাখার মতো একটা কবিতা লিখতে পেরেছি জেনে ভালো লাগলো। অনেক ভালো থাকুন।
খন্দকার নাহিদ হোসেন সচেতন পাঠক ভাই, রীতিমতো লজ্জায় ফেলে দিলেন। ভালো থাকুন আর ধন্যবাদ।
সোহেল আখন্দ দুদুল অনেক মানসম্মত কবিতা । পছন্দের তালিকায় যোগ করলাম ।
সচেতন পাঠক আধুনিক গদ্য কবিতার এক চমত্কার নিদর্শন হতে পারে কবিতাটি । এরকম কবিতা গল্পকবিতায় হাতে গোনা কয়েকজনকে লিখতে দেখি । এই কবি নিস্সন্দেহে একদিন বাংলা সাহিত্যের কেউকেটা রূপে আবির্ভূত হবে। আন্তরিক শুভকামনা কবির জন্য ।
খন্দকার নাহিদ হোসেন রোমেনা আলম ধন্যবাদ। ভালো লেগেছে জেনে ভালো লাগলো।
রোমেনা আলম অনেক ভালো হয়েছে।

২৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী