বাংলাদেশের জন্য যারা করেছে জীবন উৎসর্গ, শহীদ মুক্তিযোদ্ধা তারা বাঙ্গালী জাতির গর্ব। হার মানেনি কভু নোয়ায়নি তাদের মাথা, প্রতিবাদ করেছে অন্যায়ের জবাব দিয়েছে যথা-তথা। পরাধীন, পররাষ্ট্র, পরাজয় শব্দগুলোকে করেছে ঘৃণা, দেশের সম্মান বাঁচাতে হাতে তুলেছিল অগ্নিবীণা। হয়েছে স্বাধীন এদেশ পরাধীনতার শৃঙ্খল মুক্ত, বাঙ্গালী সুখেই আছে স্মৃতি মুক্তিযোদ্ধার রক্ত। ভুলিনি বাঙ্গালী, ভুলবেনা তাদের আত্মত্যাগের কথা, গর্বভরে রাখবে স্মরণ মুক্তিযোদ্ধাদের অমর গাঁথা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পন্ডিত মাহী
পুরো কবিতা আসেনি নাকি অর্ধেক এসেছে বুঝলাম না। তবে যেটুকু এসেছে এটা বিচারের জন্য যথেষ্ট নয়। এখানে পূর্নমান ভোট দিলেও বিচারকের কাছে এটি মূল্যায়ন পাবে না। এরপর থেকে জমা দানে একটু সাবধানী হবেন।
হ্যা, রবিউল , বুঝতে পেরেছি। হৃদয় চুল্লিতে আগুনের তাপদাহ বেশ আছে । মন খুলে এগিযে যান । এরকম হাত থেকে যত বেরিয়ে আসবে, ততই আমরা আশার আলো দেখতে পাব । হ্যা, এই অসমাপ্তের তৃপ্তি অসীম ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।