বুকের ব্যথা কাউকে দেখানো যায় না কষ্টের কথা বলি না বলতে পারি না। কি লাভ বলে? দুঃখের কথা, কষ্টের কথা দুঃখের কথায় মানুষ সুযোগ খোঁজে জ্বালা-যন্ত্রণা সব সময় চেপে রাখা যায় না। বাবা-মা যদি ভালো না বাসে মোরে কাউকে কি সেকথা বলা সম্ভব? ঘরের কথা পরকে জানিয়ে কি লাভ? ফাটা কপাল যার সব কাজেই বাধা তার। মাঝে মাঝে দুঃখ যন্ত্রণায় মাথা ঘোরে। ভালোবাসতে চাই যদি কোন মানুষকে বাসবে না ভালো জ্বালবে না এ মনে আলো। সুযোগ খুঁজবে ক্ষতি করতে চাইবে না ভালো হই ঠেলে দেবে সোজা অন্ধকারের দিকে। কোন মেয়েকে ভালোবাসা, সে তো ভাগ্য কথা বললে একটু হাসবে কাছে আসবে না কেউ দূর থেকে আশ্বাস দেবে উপরে উপরে প্রশংসা করবে কেউ ভালোবাসে না এটা আমার দুর্ভাগ্য। সুখের পিছে ছুটে সুখ পাই না কাছে গেলে যায় দূরে চায় না ফিরে দ্বিতীয়বার কেউ। সম্মুখে বলে ভালো লোক অগোচরে করে বদনাম অন্যের মুখ থেকে এসব শুনতে মন চায় না। হিসাব শেষে দেখলাম কেউ আপন না আদর করে না মোরে ভালো কথা বলে না কাছে ডেকে নিয়ে কেউ পাশে বসায় না। বুঝেছি আসলে আমায় কেউ ভালোবাসে না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
কি লাভ বলে? দুঃখের কথা, কষ্টের কথা
দুঃখের কথায় মানুষ সুযোগ খোঁজে
জ্বালা-যন্ত্রণা সব সময় চেপে রাখা যায় না।---------------ভালোই লেগেছে। ভোট দিয়েছি। ধন্যবাদ।
খালিদ হাসান জীবন
সূর্য ভাইয়ের মন্তব্যটা খুব ভালো লাগলো। "কবিতা হয় আত্মকেন্দ্রিক মানে কবিতা ভাষায় একটু কৃপন হয় আরকি। বর্ণনায় কবিতার ভাব নষ্ট হয়। তোমার লেখাটা একটানা পড়ে গেলে কিন্তু গল্পের একটা প্যারার মত মনে হয়। প্রথমে ছোট করে লিখ এবং ছন্দে লিখ। কবিতার অন্তর্নিহিত ছন্দটা যখন মনে গেথে যাবে তখন গদ্য কবিতাও অনায়াসে ছন্দ-তালে লিখতে পারবে।"
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।