বাবার আদর

বাবা (জুন ২০১২)

মোহি
  • ১৮
  • ১৩
আমি হতভাগা
ধরণীর বুকে এসেই মাকে খেয়েছি,
এক ফোঁটা দুধও জোটে নি।
পরে শুনেছি আমার চিৎকারে,
বাবা অনেক কেঁদেছিলেন।
সেই যে বাবা ছোট্ট আমাকে,
বাবা কোলে তুলে নিয়েছিলেন,
সেই বাবাই আমার মাবাবা।
আজ ভীষণ মনে পড়ছে,
বাবার ফিটার তুলে দেওয়া,
গুনগুন গান গাইয়ে ঘুম পাড়ানো,
আমার চোখ ছলছল করে উঠে।
বড় মাছের মাথাটা পাতে তুলে দেয়া,
শাক দিয়ে ভাত মেখে আমাকে খাওয়ানো,
যেন আমার আরেকটা মা।
বাবার কোলে মাথা রেখে শোয়া সেই দিনগুলো,
বাবার পিঠে ঘোড়া চড়া দিনগুলো,
কখনো কি আসবে আর?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শমিত দাস ভালো লাগলো না...
আহমেদ সাবের সুন্দর কবিতা। গল্প-কবিতায় স্বাগতম। ভবিষ্যতে আরও ভাল কবিতা পাব আশা করি।
ঝরা সত্যিই চোখে পানি এসে যায়
সোমা মজুমদার sundar........fele asa din fire asena, smriti hoye roye jay
Sisir kumar gain ভালো হয়েছে কবিতা ।শুভ কামনা।
জাকিয়া জেসমিন যূথী অতুন হিসেবে ভালো লিখেছেন। সবার কবিতা পড়ুন, আরো ভালো হবে।
জালাল উদ্দিন মুহম্মদ বাবার কোলে মাথা রেখে শোয়া সেই দিনগুলো,/ বাবার পিঠে ঘোড়া চড়া দিনগুলো,/ কখনো কি আসবে আর? ----- // খুব সুন্দর স্মৃতিময় অনুভূতি ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি ধরণীর বুকে এসেই মাকে খেয়েছি, এক ফোঁটা দুধও জোটে নি। পরে শুনেছি আমার চিৎকারে, বাবা অনেক কেঁদেছিলেন। // Onuvutike nara deyar oto kobita khub valo laglo ...MOHI apnake onek onek dhonnobad....
রফিকুল ইসলাম সাগর মা হারানো কবিতা বাবা মা কাছে থাকলে আমরা তাদের মর্ম বুঝিনা আপনার জন্য শুভ কামনা ভালো থাকুন ........

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী