ও নীল তোমার মনে এত কষ্ট কেন? যাকে ভালোবাসো, সেই কি তোমার মনের সব ব্যাথা এক করে রেখে গেছে তোমার ঘরে? যে ব্যাথায় জমাট বেঁধে রুপ নিয়েছে ,হয়েছে নীল মোহনা। ও আশা তোমার মনে এত নিরাশা কেন? আশার ঘর ভেঙ্গে তুমি করছো অনেক ভূল। জ্বলে জ্বলে মরছে তোমার বিরহী অন্তর পাবেনা দীশা,পাবেনা সুখ.. যদি না কর তুমি তার ভরসা। ও সুনয়না তোমার দৃষ্টি এত অস্থির কেনো? কাছে থেকেও পাওনা খুজে, যাকে পাবে চোখ বুঝে। সব দেখাই দেখা নয়,কিছু দেখা হৃদয় দিয়ে হরণ করে নিতে হয়। সেখানেই রাখা যায় সব বেদনা। সিঁদুর রংয়ের আশা গুলো বেদনায় নীল গুলো তোমার নিরাশায় আহত; আশায় বাধিলে প্রান জয়ী হবে.. বলে যে সুইট বকসী নীলের কাছে উড়াল দিলে মুক্ত হবে নীল আকাশের নীল আশা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
নীল মোহনার ভিতরেও থাকে জমাট বাঁধা কিছু প্রেম। শুভ কামনা ও ভোট রইল কবি।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
ঘত ভালবাসার চিহ্নকে নীল আর আশার অপরনাম ভালবাসা বলা হয়েছে।
০৭ আগষ্ট - ২০১৯
গল্প/কবিতা:
৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।