আমি পাহাড়ের চূড়াঁয় দাঁড়িয়ে সৈকতের দিকে তাকিয়ে আগামী বাংলাদেশের সোনালী স্বপ্ন বুনি। আমি নরকের সীমাহীন অণলের মাঝে বাঙ্গালীদের জন্য শীতল ছায়াবৃক্ষ রোপন করি আমি অমাবশ্যার কালো রাতে পূর্ণিমার সঞ্চিত জোসন্না বাংলার আকাশে বিক্ষিপ্ত করি আমি ফুটপাতের বস্তিঘরে শুয়েশুয়ে আধুনিক চির সবুজ স্বনীল বাংলাদেশের নকঁশা আঁকি আমি আটলান্টিকে ভেলা থেকে বীর বাঙ্গালীর জনমজনম বেচেঁ থাকার ইতিহাস রচনা করি। আমি মাটির পৃথিবী থেকে আসমানবাসীর সাথে বাংলা ও বাংলার মানুষের কথা বলি আমি দেশের জন্য সব কিছু করতে পারি।দাফনের কাফন খুলে মুর্দাকে জিন্দা করার মন্ত্র পড়ি আমি পারলামনা বঙ্গ জননী!সমাজের অলিতে-গলিতে অজগর মার্কা কালো বিড়ালগুলোকে উচ্ছেদ করতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
কবিতায় "বাংলাদেশ" বিষয়ের চেয়ে ব্যক্তির অনুভূতি,স্বপ্ন,ব্যর্থতা এসবই যেন বেশি প্রকাশ পেয়েছে! কবিতায় আরও যত্ন নেবার প্রয়োজন ছিল বলে মনে হয়। আরও সুন্দর সুন্দর কবিতা পড়ার প্রত্যাশায় শুভ কামনা রইল।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
চেতনায় বাংলাদেশ কবিতায় বাংলাদেশকে এক অন্যান্য উচ্চতায় আসীন করা হয়েছে।বুকের রক্ত দিয়ে বাঙ্গালী দেশ স্বাধীন করেছে।অথচ এসকল শান্তিপ্রিয় স্বাধীনতাকামী মানুষের বুকের উপর বসে আছে কতিপয় ভদ্রবেশী হায়না নামক ঘুষখোর, সুদখোর, জুয়াখোর, মাদকসেবী, দূর্ণীতিবাজ সন্ত্রাসী।কবি মনে করে চাইলে সবকিছু করা যায়।কিন্তু এসব দানবদের হাত থেকে দেশ বাচাঁনো বড় কঠিন।
১৭ এপ্রিল - ২০১৯
গল্প/কবিতা:
১৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।