ধংস হব আমি আজ মোর নিজ অস্ত্রাঘাতে! জয় কার,হাসা হাসি কার সুখ শান্তিইবা কার বিচলিত আজ কে তাতে?
বলে চলেছি শুধু আজ মোরা হায় হায় হায়! হইয়াছে মাথা হেট,খুঁজিয়া বেড়ায় বাঁচার উপায়! প্রশ্ন জাগে মনে কেন মোরা আজ দূর্যোগ আর চরম বিপর্যয়ের কূলে! ঝলমলে উত্তর, মোরা গেছি কোরান-সন্নাহ ভুলে! কোরান- সুন্নাহ ভুলে! মোরা এসেছি কোন কূলে!
করিতেছি কারবা মোরা জয়! আশ দেখে -পাশ দেখে, দিন দেখে-রাত দেখে মনে আসে ভয় ভয় ভয়! কে যেন মোদের করিয়া দিয়াছে সাবধান! আর দিয়েছে এক মধূর নিয়ম নীতির বিধান! যা মোর আজও আছি ভুলে। মোরা এসে পড়েছি কোন্ কূলে?
দেশের ভয়ে দশের ভয়ে করব মোরা কি? যে ভয় দরকার তাতো মোরা ভুলে গিয়েছি! শেষ তো হব না, ব্যাস্তও হব না দেশের-দশের ভয় দেখে! পথ চলব, কাজ করব, বিদায় নেব কেবলি মনে আল্লাহর ভয় রেখ!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
শেষেরটা বেশ এঁকেছেন। দুনিয়ার ভয় কোন কাজে আসবে না, যতক্ষণ পর্যন্ত আমাদের আখিরাতের ভয় থাকবে না। শুভ কামনা কবি।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কবিতা টি সম্পূর্ণ রূপে বিষয়ের সঙ্গে সামঞ্জস্য।
২১ অক্টোবর - ২০১৮
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।