ভয় হলো এক অজানা বিষয়, জাগায় মনে ত্রাস; যার কারণে চমকে উঠি, হয় যে বুদ্ধি নাশ। মায়ের ছোট্ট উদর থেকে এসেই ভূবনে শিশু কেঁদে উঠে কিসের ভয়ে? জানি না তার কিছু। থাকে না সে অন্যের কাছে, পায় না খোঁজে সুখ; জোর করে নিলে তারে, হয় ফ্যাকাশে মুখ। মায়ের কোলে নিজেকে শিশু ভাবে নিরাপদ অন্যের কোলে গেলেই ভাবে-আহা কী বিপদ! বাড়ে শিশুরা ধীরে ধীরে, কাটে তাদের ভয়; নিত্য নতুন ভয়ের সাথে আবার দেখা হয়। দিনে দিনে এভাবেই তারা করে ভয়কে জয় হয়ে উঠে সাহসী মানুষ, মানতে না চায় ক্ষয়। তারপরেও তো মানবজীবন চলে না ভয়হীন কত অজানা শঙ্কার মাঝে কাটে সবার দিন। কারো মনে কোন ভয়ই নাও যদি থাকে মৃত্যু ভয় আষ্টেপৃষ্ষ্ঠে সবাইকে বেঁধে রাখে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
খুব সুন্দর লেখা। শেষে একটা বানানে সমস্যা হয়েছে। আরেকটা বিষয়ে ছন্দে লিখতে চাইলে, অবশ্যই ছন্দের নিয়ম অনুসরণ করতে হবে৷ আশা করি, সামনে আরো চমৎকার লেখা পাবো।। শুভকামনা।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
মানবজীবনে ভয় থাকে সব সময়।
সব ভয় কেটে গেলেও মৃত্যু ভয় কাটাবার নয়।
১৪ অক্টোবর - ২০১৮
গল্প/কবিতা:
১১ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।