দিগন্তরেখায় ঢলে পড়েছে সূর্য, প্রায় অস্তমিত। প্রেমিকের হাত জড়িয়ে ফিরছে ওরা এবার যে ঘরে ফেরার পালা।
হঠাৎ অন্ধকারে ফুটে ওঠে চারতে পিশাচ মূর্তি। এক ঝটকায় টেনে নেয় মেয়েটাকে। সন্ধ্যার অন্ধকারে মেয়েটা আপ্রাণ চেষ্টা করে লজ্জা স্থান ঢাকতে। নিরুপায় প্রেমিকের প্রতিবাদ হারিয়েছে ভাষা। রাত্রির অন্ধকারে প্রকট উন্মত্ত লালসা।
এমন সময়, অন্ধকার সরিয়ে আলোর দিশা আনলো এক কনস্টেবল। বাধা দিয়ে প্রতিবাদ করল ও। বাধ সাধল চারজনের, আচমকা আক্রমণ করল ওকে আমূল ছুরি বসিয়ে দিল ওর হাহাকার বুকে। তখনো ওর মুখে ছোট্ট একটা গোঙানি প্রতিবাদ, তারপর নিঝুম-নিশ্চুপ। ঘুরে দেখে শিকার পালিয়েছে। অতৃপ্ত বাসনা নিয়ে চলে যায় ওরা চারজন।
চলে গেল আর ও একজন, ভাসলো একটা পরিবার। খড়কুটোর মতো ভেসে গেল একটা ছোট্ট প্রতিবাদ, ভ্রূণ অবস্থাতেই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
আমায় এই কবিতা পড়তে বলনা, আমি চোখের জল ধরে রাখতে পারিনা. সালাম সালাম হাজার সালাম , সকল শহীদ স্বরণে , আমার হৃদয় দিয়ে যেতে চাই তাদের স্মৃতির চরনে. ছোট ভাই, দেখতে ছোট হলে কি হবে লিখেছ্তু কলিজায় আঘাত করে. দুয়া করি অনেক বর হও. আমার বঙ্গলিপি দেখ তোমার ভালো লাগবে.
সূর্য
এক-একটি মানুষ একটা পরিবার, পরিবারই সমাজ, আর সমাজই রাষ্ট্র, মানুষ ছাড়া রাষ্ট্র অস্তিত্বহীন, মানুষ ঠিক হলে সব ঠিক| আমরা বদলালে রাষ্ট্র বদলাবে ....... তোমার লেখাটা মন কেড়েছে ..... চালিয়ে যাও ....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।