ওয়াহিদ মামুন লাভলু
যে দুনিয়া ছেড়ে একদিন চলে যেতে হবে, সেই দুনিয়ার তরে কেন যে মানুষ দম্ভ করে সেটাই ভেবে দেখার বিষয়। আপনি ঠিকই লিখেছেন, জ্ঞানের অভাব থাকলেই মানুষ দম্ভ করে। --- যারা জ্ঞানী তারা কখনো দম্ভ করে না, কারণ তারা বুঝতে পারে যে এই ক্ষণস্থায়ী জীবনে দম্ভ করা মানুষের পক্ষে একদম মানায় না। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
মোঃ নুরেআলম সিদ্দিকী
গল্প কবিতায় স্বাগতম, সুন্দর কবিতা লিখেছেন দাদা। খুব ভালো লাগলো। তবে ব্যাপার হল- ছন্দ কবিতা লিখলে তাঁর একটি নিয়ম মেনে চলতে হয়। আশা করি বুঝতে পেরেছেন। অনেক শুভকামনা রইল।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
সৃষ্টিকর্তা আমাদের দুনিয়াতে পাঠিয়েছে ভালো কিছু করার জন্য অথচ সেই আমরা এখানে অর্থের লোভে, দম্ভের মোহে পড়ে কতোই না অনৈতিক কাজে জড়িয়ে পড়ছি। একদিন আমরা চলে যাবো সব শেষ করে খালি হাতে। আমাদের উচিৎ নিজেকে ভালো কাজে নিয়োজিত রেখে দম্ভের মতো ধ্বংসের পথ পরিহার করে পথ চলা।
১৪ জুন - ২০১৮
গল্প/কবিতা:
৩ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।