অস্থির সময় অস্থির দেশ অস্থির চারপাশ মানুষ জন ভীত হয়ে নির্মম নিষ্ঠুর চাপা কষ্টে হাহাকার দিকবিদিক ছুটছে পড়িমরি ছোটাছুটি কান্নার রব ঘরে ঘরে কেন চলছে হাঁসফাঁস জীবনটা কেন যে ভাবছে নিজেকে বন্দীর মহড়ায়; আমি তুমি নিরবধি প্রশ্নের সম্মুখীন। অপরাধীর কালহাত অদৃশ্যেই থাকছে সংযম দিনে চলে, চাতূর্যের আস্ফালন মনে ঘটে কালোবিষ ভিতরে ফন্দিফিকির আঁটছে পাশের ভদ্রবেশী মাথায় পড়ে টুপি দিনরাত জপে তসবি। মুখে হাদিস কোরআন আল্লাহর ঘরে তাঁর নিত্ব আসা যাওয়া অথচ তাঁর প্রতিবেশি নির্যাতনের স্বীকার। মুখে আল্লাহর বাণী, পেটে শয়তানি জিঘাংসাপূর্ণ মনের জলপটে আঁকে সর্বনাশের ছবি অর্থ ক্ষমতা জৌলুশের চোটে মাটিতে পড়ে না পা ধর্মের ব্যবসায় করে আদম ব্যবহার খোদার বাণীতে চোখ অন্ধ সবার, বলে ধার্মিক সে খোদার প্রেমেরত বেহেস্তের চাবির দম্ভ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
চারপাশ যদি অস্থির হয়, মানুষজনকে যদি ভীত হয়ে চাপা কষ্টে দিকবিদিক ছুটতে হয় তবে শান্তি ও স্বস্তি কোনোটাই থাকে না। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।
মোঃ নুরেআলম সিদ্দিকী
আসলে নানা নানুর কথা আছে, মাথায় টুপি আর গায়ে পাঞ্জাবি পড়লে আর হুজুর হয় না; যারা আবার হুজুর তারা কখনো অন্যায় কাজে পা বাড়ায় না। আর দ্বিতীয়তো আগে নিজে বাঁচতে হবে, তারপর অন্যেকে বাঁচানর চিন্তা করতে হবে। তবে কবিতা ভালো লাগলো। অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।
সেলিনা ইসলাম
বিশ্বাস নিয়ে অবিশ্বাস্য খেলা! সারা বিশ্বে বর্তমান সময়ে খুব ভয়াবহ হারে বেড়েছে এই চাটুকারিতা। খেসারত দিচ্ছে মুসলিম নারী শিশু বৃদ্ধ! বেশ গুরুত্বপূর্ণ থিম। ভালো লাগল। অনেক অনেক শুভকামনা রইল।
মোঃ মোখলেছুর রহমান
আমরা ইঃ ইতিহাস থেকে জানি মুনাফিকি তো নবীর আমল থেকেই চলে আসছে,টুপি তসবি তো দোষের নয়।প্রতিটা মুসলমানের ঈমানি দািয়ত্ব সমাজ থেকে এ কলুষতা দুর করা। এটা আমরা কতটুকু চেষ্টা করছি এটাও ভাববার বিষয়।ধন্যবাদ আপনাকে।ভোট রইল।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
সমাজে এক শ্রেণির দাম্ভিক ধার্মিক আছে যারা লোককে দেখিয়ে দেখিয়ে ধর্ম কর্ম করে। অথচ ভিতরে অধার্মিক জীবন। তারা নিজেকে মনে করে বেহেস্ত কিনে নিয়েছে। কারণ নামাজ কালাম হজ্জ যাকাত সব কিছুই করে তারা। নিয়ম সর্বস্ব ধর্মে নিজেদের ধার্মিক দম্ভে অন্ধ থাকে
২৬ এপ্রিল - ২০১৮
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।