মা দেখার দাওয়াত

মা (মে ২০১১)

Afroza Jesmine
  • ১৯
  • 0
ঈদে আমি যাচ্ছি বাড়ি
ময়ের চিঠি পেয়ে,
চলনা সবাই আমার সাথে যাবি তোরা কে ?
আমার মায়ের ঘর খানি ভাই
যদিও নয় দামী,
তবুও তোদের সবাইকে আজ
দাওয়াত দিলাম আমি।
জরদা সেমাই ভাপা পুলি
পাটি সাপটা পিঠে,
আমার মায়ের তৈরি খাবার
খেতে ভারী মিঠে।
সবচেয়ে দামী ঈদের দিনে
মায়ের মুখের হাসি,
চলনারে ভাই এবার ঈদে
"মা" কে দেখে আসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান. মায়ের হাসি সব দিনই দামী. ঈদে দাওয়াত দিলেন আর লোভ দেখালেন পিঠার এখানে একটু সামঞ্জস্যতা হারিয়েছে. পিঠার নিমন্ত্রণে ইতি টানলেই বেশি ভালো হত. অবশ্য এটা আমার ব্যক্তিগত মত. পরবর্তিতে ভিন্ন স্বাদের খাবারের অপেক্ষায় রইলাম. চালিয়ে যান. শুভ কামনা রইল.
আহমেদ সাবের বেশ ভালইতো হয়েছে লেখাটা। আর একটু যত্ন নিলে লেখাটা আরো হৃদয়গ্রাহী হতো। তৃতীয় লাইনটা একটু বেখাপ্পা লাগছে। হয়তো লোডিং সমস্যার কারনে।
মামুন ম. আজিজ চলেন , রওয়ানা দেই।
সূর্য কত পদের পিঠা যে মা বানিয়ে খাওয়াতেন। অনেক বড় হয়েছি, তবুও সেই স্বাদ ভুলতে পারিনা। এখন ভুল করেও মায়ের সামনে বলিনা পিঠা খাওয়ার কথা, বরং বলি এসব খেল পেটে গ্যাস হয়, না হলে মা সাথে সাথেই "পাটা-পুতা" নিয়ে বসে যান পিঠে তৈরিতে। আমি বড় হয়েছি কিন্তু মাতো অনেক বুড়ো হয়েছেন। এখন মায়ের হাত পাটা-পুতোয় দেখলে বরং চোখে আপনাতেই জল চলে আসে। মায়ের কষ্ট একমাত্র আল্লাহই জানেন।>>>>>> আপনার কবিতা আমাকে নষ্টালজিক করে দিয়েছে................ আপনার জন্য অনেক দোয়া রইল।
বিষণ্ন সুমন সুন্দর একটা কবিতা, নিমেষেই ভালো লাগার মত.
sakil মায়ের প্রতি ভালবাসার কথা উঠে এসেছে আপনার কবিতায় . ভালো লেগেছে .

১০ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪