লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কবিতাটি পার্থিব বিষয়ের সাথে সাদৃশ্য রয়েছে।
কবিতাটির মূল বিষয় হল কবি তার ভালবাসবার প্রকাশ ঘটিয়েছে যা পৃথিবীর সব থেকে আলাদা। যে ভালোবাসা কবি তার ভালবাসার মানুষের নিভূত নিলয়ে স্থাপন করেছে তা সব কিছুকেই হার মানায়।তাছাড়া কবি তার ভালবাসাকে হাজারো ফুল গাছের মধ্যে ফোটা একটি গোলাপ বলেছেন।যা শুধু একটাই দ্বিতীয় আর নেই। কবি তার ভালবাসার মানুষকে তার নিজের রাজ্যের সুদৃঢ় আকাশ বলেছেন যা শুধু তারই।কবির ভালবাসার মানুষের মুখটি নীল আবরণে ঢাকা থাকে যা কবির কাছে এক স্বপ্নচারীনি। কবি তার ভালবাসার মানুষকে নিয়ে কাব্য রচনা করতে চায় কিন্তু কোন শব্দ গুচ্ছে সাজাবে তা ঠিক করতে পারেনা।সে যে তার অসমাপ্ত কবিতা। তার চিরকুটের কাব্য লাজুকলতা কাব্য। কবির সুপ্ত ভালবাসা যে তার হৃদয়ের নিভূত নিলয়ে মায়াবী পরশে স্পর্শ করে।তাছাড়া নীলাঞ্জনা মাখা চোখে কবি সুপ্ত ভালবাসায় যে আল্পনা একে দিয়েছে তা পৃথিবীর সব কিছুকেই অপেক্ষা করে।কবি তার ভালবাসার মানুষকে তার সুপ্ত ভালবাসা তার সাথে জড়িয়ে নিতে বলেছেন। যা পৃথিবীর সব কিছুর থেকে আলাদা।
২১ ফেব্রুয়ারী - ২০১৮
গল্প/কবিতা:
৮ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।