একটি ব্যর্থ প্রেমের সত্যি ঘটনা

রমণী (ফেব্রুয়ারী ২০১৮)

Zihan Islam
  • ৪৪
আমি আজ আমার জীবনের একটি ভালোবাসার কথা আপনাদের সাথে শেয়ার করবো।
বেশ অনেকদিন আগের কথা তবুও আপনাদের সাথে শেয়ার না করলে ভাল লাগছে না।
তাহলে এবার শুরু করি...
এটা আমার কলেজ জীবনের প্রথম দিনের ঘটনা,
আমি আগের থেকেই সপ্ন দেখতাম জে কলেজে গিয়ে একটা সুন্দর মেয়ের সাথে প্রেম করবো।
তো সেইরকম মনোভাব নিয়েই আমি আমার কলেজের ভিতর ঢুকছি,
এমন সময় ভিতর থেকে একটা সুন্দর মেয়ে তার বান্ধবিদের সাথে বাইরে বেরচ্ছে,
ব্যাস, সেই মেয়েটার সাথেই আমার প্রেম করতে হবে এইরকম ভেবেই তাকে মনে মনে ভালবাসতে থাকলাম।
দুদিনের ভিতর আমি আমার বান্ধবিদের দিয়ে ওর সম্পর্কে কিছু কিছু তথ্য জোগাড় করলাম।
ওর নাম নেহা।
আমি কথা বলার সুযোগ খুজছিলাম কিন্তু পাচ্ছিলাম না কোনোভাবেই।
তারপর হটাত মাথায় একটা বুদ্ধি আসলো...
আমি ওকে ফেসবুকে খুঁজতে লাগলাম এবং পেয়েও গেলাম।
কি আনন্দ যে হচ্ছিল তখন তা তোমাদের বলে বোঝাতে পারবোনা।
যায়হোক, ফেসবুকে আমি ওকে একটা ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়ে দিলাম।
পরদিন সকালেই দেখি অ্যাক্সেপ্ট করেছে এবং আমাকে গুড মর্নিং লিখে ম্যাসেজ ও পাঠিয়েছে।
খুব খুসি হয়ে গেলাম...
তারপর থেকে আমাদের মোবাইলে ম্যাসেজের বন্যা বয়ে জেতে লাগলো।
আমি ওর সাথে কলেজে এসেও কথা বললাম,
দু-চার দিনের ভিতর আমাদের দুজনের মধ্যে বেশ একটা সুন্দর সম্পর্ক গড়ে উঠল।
কিন্তু আমি ওকে ভালোবাসার কথা বলতেই পারছিলাম না।
এদিকে বন্ধুরা খোঁচাতে লাগলো,
ওরা আর একটা কথাও বলেছিল যে আমি যদি না বলতে পারি তাহলে অন্যরা ওকে পটিয়ে নিয়ে যাবে।
এই কথাটাই আমার মনে বেশি করে বাজল।
পরের দিন আমি একটা সুন্দর গোলাপ নিয়ে গিয়ে ওকে দিলাম
এবং প্রপোজ করলাম।
ও বলল, আমি তোমাকে কখনো ওভাবে ভাবিনি, আমরা খুব ভাল বন্ধু।
আমি বললাম, কিন্তু আমি তোমাকে খুব ভাল বেসেফেলেছি, তোমাকে না পেলে আমার খুব কষ্ট হবে।
ও বলল, তবুও সেটা আর সম্ভব না, আমি অলরেডি একজনকে ভালোবাসি, তাকে ছাড়া আমিও বাঁচতে পারবনা।
তারপর আমি শুধু ঠিক আছে বলে চলে এসেছিলাম,
আর কোনদিন ওর সাথে কথা বলিনি, কিন্তু আমি এখনো ওকে খুব মিস করি।
এখনো মাঝে মাঝে ওর জন্য বুকের মধ্যে হালকা ব্যাথা করে।
তবুও আমি আর ওকে ডিস্টার্ব করিনি কোনদিন।
আমি ভাল করেই বুঝে গেছি যে মেয়েরা সবার সাথেই খুব ভাল ভাবেই কথা বলে।
তাইবলে আমাদের ভেবে নেওয়া উচিত না যে সে আমাকে ভালোবাসে।
তোমরাও আর এরকম ভুল কোরোনা।
তাহলে আজ আর লিখছিনা।
ওকে ভুলে যাওয়ার যদি কোন পদ্ধতি আপনাদের কারোর জানা থাকে তাহলে প্লিজ অবশ্যই আমাকে জানাবেন..
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাদিক ইসলাম সময় ভুলিয়ে দিবে। শুভ কামনা।
ভালো লাগেনি ১৮ ফেব্রুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী বেশ দারুণ তো, অল্প কয়েকদিনের ভিতরে তাহলে চমৎকার স্বপ্ন এঁকেছেন। আচ্ছা শুরুতে তাকে নিয়ে কি স্বপ্ন দেখেছেন, আমাদেরকে জানাতে ভুলবেন না প্লিজ! গল্প খুব ভালো লেগেছে। আর নিয়মিত আমাদেরকে চমৎকার সব গল্প দিবেন ও আমাদের সাথে-ই থাকবেন। শুভেচ্ছা সহ শুভকামনা রইল....
ভালো লাগেনি ১৭ ফেব্রুয়ারী, ২০১৮
মামুনুর রশীদ ভূঁইয়া প্রেমপিয়াসী যুবকের সহজ অভিব্যক্তিগুলো কতোটা সরলভাবে বললেন আপনি। আর সেটিই হয়ে গেলো গল্প। ভালো লাগল আপনার সরলতা। দেখুন বনের বনের বাঘ-বাঘিনী যে কোন সময় প্রেম করতে পারে; কিন্তু মানুষ এটা পারে না-তার জন্য প্রস্তুতি লাগে। আপনাকেও ‘ভালবাসি’ কথাটি বলার আগে প্রস্তুত হতে হবে যদি কেউ সেটি গ্রহন করার মতো অবস্থায় থাকে। তবে পরিচিতা, বন্ধু, প্রেমিকা, প্রেয়সী, স্ত্রী, মা এগুলো ভিন্ন ভিন্ন সত্ত্বা। আপনি বন্ধু ও প্রেমিকাকে একসাথে গুলিয়ে ফেলেছেন বলেই এমনটা হয়েছে। আবেগের চেয়ে যুক্তিকে প্রাধান্য দিন, অন্যের অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল হোন দেখবেন সব কিছু ঠিক হয়ে গেছে-আপনিও মনে প্রশান্তি পাবেন। ভাই, আমি মনোরোগ বিশেষজ্ঞ নই। এমনি মনে হলো তাই বললাম। আপনার সরলতাই আমাকে গল্পটি পছন্দ করতে বাধ্য করল। সময় পেলে আমার ‘ভয় ফ্রেন্ড’ ও ‘রমণী রমণ মন’ পড়ে মন্তব্য জানালে অনুপ্রাণিত হবো।
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৮
মোস্তফা হাসান ব্যর্থ প্রেম...ইস কি কষ্টের। ভুলবেন কেন!! ভালো লেগেছে। শুভকামনা। আমার লেখা গল্পটি পড়ার আমন্ত্রন ।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৮

১৫ জানুয়ারী - ২০১৮ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী