আমাদের কষ্টগুলো রোজ ইট-পাথরের প্রাচীরে চাপা পড়ে যায়, কেউ দেখে না, ক্রমশ এগুলো বাড়তে থাকে, এই শহরের কেউ জানে না তা, ভাবে, বেশ ভালোই আছি আমরা।
যদি ওদের জানাতে যাই, তোমার কষ্টগুলো উচ্চতায় হিমালয়ের সাথে প্রতিযোগিতায় নেমেছে, বিশ্বাস করো, কেউই বিশ্বাস করবেনা ৷
যদি বলি, আমার চোখের অশ্রু নিয়েই একটা দুঃখ নদী, ঠোঁটের হাসিতে লুকিয়ে থাকে কঠিন ব্যথা, ভাববে সবাই, বাড়িয়ে বলাতে আমার তুলনা হয় না।
কিন্তু তুমি তো জানো, কী ভীষণ জ্বালা মনের মাঝে পুষে রাখি, চোখের তারায় লুকাই বেদনা। বুকপকেটে ক্ষোভ রেখে হাসতে পারো তুমিও। চোখের দেখায় কেউ বুঝতে পারে না তা।
দিনশেষে কিছু অভাববোধ, কিছু পেয়ে হারানোর যন্ত্রণা, আর বিষন্নতাকে দিতে থাকি প্রশ্রয়। কেউ না জানুক, তুমি তো জানো আর আমিও জানি, অষ্টপ্রহরের কষ্টগুলো রোজ কীভাবে আমাদের পোড়ায়!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
দিনশেষে কিছু অভাববোধ,
কিছু পেয়ে হারানোর যন্ত্রণা,
আর বিষন্নতাকে দিতে থাকি প্রশ্রয়।
কেউ না জানুক,
তুমি তো জানো আর আমিও জানি,
অষ্টপ্রহরের কষ্টগুলো
রোজ কীভাবে আমাদের পোড়ায়! চমতকার একটি লেখা। সুখে আছে কে? যে আছে, সেও প্রতিনিয়ত কোন অসুখে ভুগছে। নিরন্তর শুভ কামনা।। \
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
এবারের কবিতার বিষয় কষ্ট। আমার 'অষ্টপ্রহরের কষ্টগুলো' কবিতাটিতে সেসব কষ্টের কথা ফুটে উঠেছে যেগুলো আমরা নিজেদের মাঝে লুকিয়ে রাখি। যা কেউ দেখে না, কেউ বোঝে না। প্রিয় মানুষটিকে তাই কষ্টের কথা বলা হয়েছে। কেউ না জানুক, সে তো জানে। কষ্টগুলো যে একান্ত আমাদের।
০৫ জানুয়ারী - ২০১৮
গল্প/কবিতা:
৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।