আকাশ কি ছোঁয়া যায় !!! মাটির এ চোখ শুধু চেয়ে থাকে গ্রহ,তারা,নক্ষত্রের বলয় ছেড়ে দূরে আরো দূরে । হৃদপিণ্ডের প্রকোষ্ঠগুলো দুয়ার খুলতে থাকে প্রচন্ড উত্তাপে গলে গলে আবার ফিরে আসে, বিশুদ্ধ অক্সিজেনের আশায় ... ফের সন্ধ্যে নামে দীঘির জলে অভিমানী চাঁদনী তার সমস্ত রূপ ঢেলে উদ্দাম নৃত্য গীতে ভোরে তোলে হিজলের তল সে সুরের মূর্ছনায় দিকবিদিক ছুটে বেড়ায় সমস্ত প্লাজমা,রক্তকণিকা সঙ্গী হতে চায়, ভালোবাসতে চায় হাত বাড়িয়ে একটি বার ছুঁয়ে দেখতে চায় কোথায় ??? কোথায় !!!! আঁজলা ভরা জলের একী ক্রন্দন! কোথায় সে ফিনিক ফোটা জোছনা দূরে কোথাও লক্ষীপেঁচা ডেকে উঠে বলে,অশ্রু মোছো, হাসিতে ভাঙো এই সুদীর্ঘ আধাঁর বুকের মাঝে হাতটি রাখো দেখো আছে, যে ছিল অধরা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
হাসিতে ভাঙো এ সুদীর্ঘ আঁধার
বুকের মাঝে হাতটি রাখো,
দ্যাখো আছে, যে ছিল অধরা.... চমৎকার একটি কবিতা। কবিতার ভিতরে মজার একটা ভাব ছেল, যেটা অবয়ব শেষ পর্যন্ত। শুভকামনা রইল....
মোঃ মোখলেছুর রহমান
স্বাগতম গল্প কবিতায়, ভাল কবিতা বেরুবে নিশ্চিত বলা যায়,অভিমানী চাঁদনী,তার সমস্ত রূপ ঢেলে,,,,,,,,,; আঁজলা ভরা জলের একী ক্রন্দন!ভাল লাগল।শুভকামনা রইল।
কাজী জাহাঙ্গীর
জোৎস্নারা আর অভিমানী নেই
অলক্ষুণে পেঁচাদের ডাকে বিভ্রান্ত না হয়ে
বেরিয়ে এসো, ধবল আলোও বনানী কুঞ্জ আছে প্রতিক্ষায়....।
গল্প কবিতায় স্বাগতম। বেশ ঋদ্ধ কবিতা, জোছনার ধবল আলোর মত ছড়িয়ে পড়ুক সকল পাঠকে কাছে। অনেক শুভকামনা আর ভোট রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।