প্রভাতের রোদ ঝরায় না ক্ষোভ ভুবন মাঝে,জড়াতে বুকে তোমায় পড়ন্ত বিকেল হাওয়া হিমেল আসে অতিলাজে,বুলাতে তব গায় রাজবিহঙ্গ দেয় সঙ্গ শুনায় কাহিনী কল্প,ভরাতে তোমার মন ময়ূর পেখম তুলে তখন দোলায় অঙ্গ অল্প,জুড়াতে তোমার প্রাণ।
আমার মনের সুপ্ত কাননে রক্ত গোলাপ ফুল,সঞ্চিত তোমার তরে স্নিগ্ধ সুবাসে মুগ্ধ আভাস ফোটায় প্রেমমুকুল,আমার জীবন মন্দিরে। দেখিনি তোমায়,তুমিও তো তাই,তবে কোনো দিন মিলন হবে দু'জনায়! জানি না সে দিন এ জীবন ভবে আসবে কভূ,রাঙ্গাতে অনান্তরা? এতো গুণ-গান হয়ে যাবে ম্লান এ ধরায় হে কাল্পনিক রাজকন্যা! জড়ায়ো আমায় হৃদয়াঙ্গিনায় ইহ-পরকালে,দেখায়ো ভালবাসার বন্যা।
কাজী জাহাঙ্গীর
সকলেই প্রশংশায় ঝুলি ভরিয়েছে, আসলেই আপনি একটা ভিন্ন প্রয়াসে মাতিয়েছেন সকলকে। তবে আমি পাঠক হিসেবে একটা বিশ্লেষন দিতে চাই আপনার অনুমতি নিয়ে। যদি লেখকের ভাবের সাথে মিলে যায় তাহলে সামনের সংখ্যাগুলোতে হয়ত আরো চমকপ্রদ লেখা পাবো। প্রথম লাইনে লিখেছেন ‘প্রশান্তের লাগি’ এটা কি ‘প্রশান্তির লাগি’ হবে? তেমনি ‘হাসিলে সরষা/ হাসিলে বরষা, ভুবন নিরিলা/ ভুবন নিরালা হবে হয়তো। আপনার জন্য অনেক শুভকামনা, ভোট আর আমার পাতায় আমন্ত্রণ রেখে গেলাম।
সত্য বলতে এগুলো বানানের ভুল।অসতর্কতা বশত হয়েছে।আগে নযরে পড়েনি।আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ধন্যবাদ সময় দেওয়ার জন্য।❤????????????????????????????????????
ওয়াহিদ মামুন লাভলু
মনে যদি প্রেম থাকে তবে কাল্পনিক রাজকন্যার প্রীতি দেখার জন্য মন তাকে সারাক্ষন খুঁজে বেড়ায়। ভালোবাসার মানুষটিকে না দেখলেও মনে আশা জাগে যে তার সঙ্গে একদিন মিলন হবে। অনেক ভাল লাগল কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।