এতটা নির্লিপ্ত না হলেও পারতে তুমি, এতটা অসহায় না করলেও পারতে এই আকাশকে।
পরাজিত স্বপ্নের কাছে এতবার কেন ডাকছো আকাশ? গোধূলির ঐ নেশা ধরানো রঙ মুছে যাবে একদিন। একদিন কুয়াশা আর মায়া লাগাবে না ঘাসে। একদিন রাতের আকাশে চাঁদ হবে রক্তাত্ত, জ্যোত্স্না হবে তীব্র নীল। তবু কি আঙুলের ফাকে আঙুল থাকবে? নাকি চেয়ারের হাতলের উপর অনিচ্ছাকৃত এলিয়ে রাখা হাত থেকে একটি নীলাভ বেদনার্ত তারার মত খসে পড়বে হেমলক?
বিস্মিত হওয়ার ক্ষমতা কি নষ্ট হয়ে গেছে আজ? নয়তো আজ কেন গাড়ির কাচে সময় থমকে থাকে? আমার এই পূর্ণ বিস্ময়হীনতার মাঝে অপেক্ষমান বৃষ্টির মত এক অপূর্ণ বিস্ময় হলে তুমি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
প্রমাস্পদ যদি নির্লিপ্ত থাকে তবে হাত থেকে তো কেবল হেমলকই খসে পড়তে পারে! আর সে যদি সরব হতো তবে সেটা খুবই সুখকর হতো, আঙুলের ফাকে থাকতো আঙ্গুল! অসাধারণ কবিতা! খুবই ভাল লাগলো। এগিয়ে যান। অনেক অনেক শুভেচ্ছা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।