আমি পাথর হবো বলে -- পাথুরে মুখ করে বসে থাকি। আমার আগুন হয়ে জ্বলতে নেই, জল হয়ে ঝরতে নেই, পথ হয়ে চলতেও নেই। থেমে যাওয়াই যার নিয়তি, তাঁকে পাথর কিংবা.. পাহাড় হতে হয়। গতিময়তা তাই, আমার জন্যেই নয়। প্রকান্ড জল-হাতা ঢেউ ছড়িয়ে, সাগর আমায় ডাকে। ঝাউগাছেরা হাওয়ায় গা এলিয়ে, দুলতেই থাকে! তবু আমাকে পাথর-চোখা হতে হয়। কারণ, অনুভব.. কিংবা অনুভূতি; পাহাড়ের জন্যে নয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তমসা অরণ্য
বন্ধু সকল, সময়ের স্বল্পতার জন্যে ও ব্যক্তিগত কর্মব্যস্ততার জন্যে সবার কমেন্টের রিপ্লাই না দিতে পারার জন্যে আনরিক ভাবে দুঃখিত। ক্ষমাসুন্দর দৃষ্টির কামনায়............ ধন্যবাদ!
খালিদ হাসান জীবন
আমার আগুন হয়ে
জ্বলতে নেই,
জল হয়ে ঝরতে নেই,
পথ হয়ে চলতেও নেই।
থেমে যাওয়াই যার নিয়তি,
তাঁকে পাথর কিংবা..
পাহাড় হতে হয়। কবিতাটার প্রাণ সম্ভবত এই অংশটুকুই। খুব ভালো লেগেছে।
sakil
কষ্ট মানেই কষ্ট কষ্টের কোনো সীমা রেখা নাই , একেকজনের কাছে কষ্ট একেকরকম তারপর ও আমি বলি কষ্ট জীবনেরই একটা অংশ . সুন্দর কবিতার জন্য কবি কে ধন্যবাদ .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।