ঈপ্সিত তুমি কি কোন কবিতা? নাকি ছন্দে বাধা কোন গান? সুরের ঝংকার মনের অলঙ্কার নিয়তিরই ব্যবধান। ঈপ্সিত তুমি কি কোন মায়াবী হাতছানি? যা অবলীলায় টানে অমৃত আহবানে। নাকি কোন উত্তাল কোন স্রোতস্বিনী। ইপ্সিতা তুমি কি কোন ঝলমলে প্রদীপ? নাকি কোন আলোকিত প্রভাত? বিধাতার সৃষ্টিতে-- তুমি কি (চন্দ্রমা) চাঁদ? ইপ্সিতা তুমি কি প্রেম? নাকি রহস্যের ফ্রেম? মানবীর আড়ালে-- তুমি কি কোন ছলনা? নাকি অস্পৃশ্য কোন উৎপল? অন্তহীন সীমানা? ইপ্সিতা তুমি যদি গান হও আমি হবো সে গানের সুর। যদি কোন কবিতা হও সে কবিতার চরনে চরনে বাজাবো ঘুঙ্গুর। ইপ্সিতা তুমি যদি মায়াবী হাতছানি হও আমি হবো তার আবেশ। যদি হও কোন উন্মত্ত স্রোতস্বিনী, আমি হবো তার শ্লেষ। ইপ্সিতা তুমি যদি হও আলো অথবা কোন আলোকিত প্রভাত। আমি হবো সেই প্রভাতের সূর্য-- বিদীর্ণ করব তিমির রাত। ইপ্সিতা তুমি যদি প্রেম হও আমি হবো প্রেম পূজারী কবিতা। যদি কোন ফ্রেম হও আমি হবো তার ছবি। যদি কোন অস্পৃশ্য উৎপল হও আমি হবো তার স্নিগ্ধতা। যদি নিঃসীম কোন প্রান্ত হও রেখো আমায় (অন্তত) শেষ সীমানায়। সারাটি জীবন কাটিয়ে দেব তোমারই আরাধনায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।