বধূ, মন কি ফেলে এসেছ? ভরা নদীর জলে আমি দেখব মুখ, আঁকব ছবি নদীর ঢেউয়ের তালে রঙ্গিন কলসি ভেসে যাক, ভাঁটি নদীর গাঁয়ে ঘাস ফুলের আলতা পরায়ে দেব, তোমার কচি পায়ে। যাক না এ সন্ধ্যা বয়ে!
বধুর নূপুরখানি রিমঝিম, সুর তোলে পল্লীর মাঠে আমি বিরহের জ্বালায় মরি, মন বিয়োগের পাঠে তোমার চুরির কনকন ধ্বনি, আমার প্রাণে সুর কোকিল ডাকে বাড়ির কোনায়, চেয়ে বহুদূর। বধূ এ প্রাণ যায় যে ক্ষয়ে।
বধূ নিতল দীঘি শান্ত হয় পেয়ে তোমার ছায়া আমি তারি তরে তোমার নামে ছড়িয়েছি মায়া লতার মত দেহ তোমার বাতাসেতে দোলে জবা ফুল রঙ্গিন নেশায় তোমার খোপায় ঝোলে। তাঁরার মত জ্বলো মনে আকাশ তরী মেলে।
খোলা চুলে আনমনে বসে বাড়ির দাওয়ায় ঘরের কোনে আলাপনে ঝিরিঝিরি হাওয়ায় কোমল হাতের রুমালখানি আমার কাছে আছে সে যে আমায় যত্ন করে দোষ দিওনা পাছে তাইযে হয় শীতল চাদর ফাল্গুন চৈত্র মাসে।
তোমার বাড়ির কদম গাছে ফুল আসে নাকো তার বিহনে বর্ষায় কেমন করে থাকো? নদীর তীরে তোমায় ঘিরে ফোটে কাশফুল যাওয়ার বেলা ভাবুক মনে নিতে করনা ভুল।
এক গুচ্ছ ফুলের সুবাস, শেষ বেলা নিও উপহার স্মৃতির মালায় মোর নামটি গেথে জীবন কর পার তীরে এসে ডুবল তরী ভাসছি সয়ে সয়ে বধূ ভুলে কি গেছ মোরে নতুন সাথী পেয়ে!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
শব্দের কাজ গুলো দারুণ।শুভ কামনা পছন্দ আর ভোট রইল।আমার কবিতায় আমন্ত্রণ রইল।আসবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।