আমি কি অন্ধ ! নাকি এই মন হয়ে যেতেচায় ? হওয়াটাই বোধ হয় ছিলো ভালো , বিবেক যে কুড়ে কুড়ে খায়। চারি দিকে মিথ্যাচার অসততা আর কর্তব্যে অবহেলা নাহি প্রকৃত ভালোবাসা চলছে নির্মম প্রতারণার খেলা। ভেঙ্গে যাচ্ছে কত পরিবার ছিঁড়ে যাচ্ছে আত্মার বন্ধন দেখতে হচ্ছে বুক ফাটা হাহাকার অসহায় ক্রন্দন । আধুনিক হতে ডিজিট ডিজিট করে মানুষ হচ্ছে টাল উন্নয়নের বেগে আবেগ হারিয়ে হচ্ছে বেসামাল । হারিয়ে যাচ্ছে শ্রদ্ধা বিশ্বাস মানবিক মূল্য বোধ , ভুলে যাচ্ছে সবাই নিয়তি একদিন নেবে প্রতিশোধ ! বিচারের বাণি কাঁদে নিভৃতে নিরালায় এসব অনুভূতি যে ক্ষতবিক্ষত করে চলেছে আমায় । ভালোথাকার প্রয়োজনে- খবরের কাগজ টিভির সংবাদ এড়িয়ে যাই সযতনে । বুঝতে পারি স্বার্থপর হওয়া কত সোজা মোদের কারণেই বেড়ে চলেছে পাপের বোঝা । মনের সব জানালা গুলো যাচ্ছে হয়ে বন্ধ এভাবেই সবাই হয়ে চলেছি মূক বধির অন্ধ ! অন্ধত্ব কি পেয়ে বসেছে আমায় ? পেলেই বুঝি হতো ভালো থাকতোনা বিবেকের দায় !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
মানবিক মূল্যবোধ সত্যিই মানুষের মধ্য থেকে যেন হারিয়ে যাচ্ছে। কিন্তু পাপের শাস্তি যে অবশ্যই পেতে হবে এই চিন্তাটা মানুষ করে না। স্বার্থপর হওয়া সত্যিই খুব সোজা। কিন্তু যাদের বিবেক আছে তারা তা পারে না। অনেক ভাল লাগল কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
কাজী জাহাঙ্গীর
যদিও কবিতার ভাবে বোঝা যাচ্ছে আপনি উট পাখির মত বালিতে মাথা গুজে রাখতে চাইছেন। তারপরও অনেক কিছু বলেছেন সেজন্য অভিবাদন জানাই। আরেকটু নিয়মিত হলে আরো ভালো লেখা পাবো বলে আশা রাখি। অনেক শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।