নারী, এখানে তুমি- পুরুষের নিজস্ব সম্পত্তি। এ-একটি লিঙ্গেই তুমি বন্দি এ লিঙ্গতেই তোমার সীমাবদ্ধতা! শব্দ ভারে পুরুষের সৃষ্ট- সব অশ্লীল বিশেষণ তোমার জন্যে!
নারী, এ সমাজ শুধু পুরুষকেই- আধিপত্যবাদ শিখিয়েছে, তোমাকে সহকর্মী স্বীকৃতিরও সুযোগ দেয় না!
নারী, তুমি কি শৈশবমুক্ত বর্তমানকে ক্রান্তিকাল মনে কর? পুরুষের শ্রেষ্ঠত্বে দৃঢ় বিশ্বাস কর? এখানে পরিণয় মানে- এক খোয়াড় থেকে অন্য খোয়ড়ে যাওয়া! পুরুষতান্ত্রিক ইতিহাস তোমাকে বারে বারে বঞ্চিত করেছে- ইতিহাসের পাতা থেকে! তাদের একপেশে শাসন তোমাকে পণ্য করে রেখেছে। এ ইতিহাসের প্রতি তোমার ঘৃণা ভরা অভিশাপ ছিল, তৃতীয় বিশ্বে নারীর ক্ষমতায়ন তাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। তোমার মুক্তির শ্লোগান এখন- ছাড়িয়ে গেছে পথে-প্রান্তরে। প্রহর ঘণিয়ে আসছে জেগে উঠো এবার নারী!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আশরাফুন নুর
যে ইতিহাস তাদের বঞ্চিত করেছে সে ইতিহাসকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে। ধন্যবাদ দাদা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।