তোমরা কেউ, একদিন হয়তো কড়া নেড়েছিলে আমার খাঁচায়, শিশিরের মতো সূর্যের অপেক্ষা না করে চলে গিয়েছ অন্য ভোরের আশায়। আবার কেউ, হয়তো একদিন কড়া নেড়ে অপেক্ষা করেছো, অমাবশ্যার মতো সেদিন আমার ঘরে বাতি ছিলোনা তুমি অন্ধকারে ভুল বুঝেছো। গাঢ় নিশ্বাসেই বুঝতে পারবো ভেবে কেউ হয়তো কড়া না নেড়েই দাড়িয়ে ছিলে দোয়ারে, বোকা আমি বুঝতে না পেরে আবার ভেসে গিয়েছি জীবনের জোয়ারে। আজ শীতের ধমকা হাওয়ায় দরজা খুলে গিয়েছে বসন্তের অপেক্ষায়, আজ আমিই বসে আছি তোমার প্রতিক্ষায়। এখন কেনো আসছো না? নাকি চুপি-চুপি এসেছিলে কোনো এক ক্ষন, শুন্যতার চিৎকার-কোলাহলে বুঝতেই পারিনি তোমার আগমন। অবুঝ অক্ষমতায় আমার সংবর্ধনা না পেয়ে, অভিমানে অভিমানী হয়ে চলে গিয়েছ মুখ ফিরিয়ে। এবার এসো, এই বসন্তে অবুঝ ভুলগুলো আর কখনো করবো না। 'আমার এই ঘরের চাবিটা!' তোমাকে ঘরে নিয়ে চাবিটা হারিয়ে ফেলে আর কখনো খুজে পাবো না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।