সর্বকালের সর্বযুগের শ্রেষ্ঠ মানব তুমি, তোমায় পেয়ে ধন্য হল গোটা আরব ভূমি। কোন গগনের শশী তুমি, কোন বাগানের ফুল? তোমার কাছে সুপথ পেল, ছিল যাদের ভূল। তোমার কন্ঠে সুর মিলিয়ে কোকিল করে গান, বুলবুলিটাও তোমায় পেতে করছে অভিমান। ডানা মেলে পাখি উড়ে, নেই যে কোন মানা, পথ পেয়েছে তোমার কাছে, পথ ছিল না জানা। ফুলের রানী গোলাপ নাকি তোমার পরশ পায়? বেলী আর হাসনাহেনাও তোমার পরশ চায়। জোনাকিরা ধার নিয়েছে তোমার কাছে আলো, রাতের বেলা জ্বালায় বাতি তোমায় বেসে ভাল। মিটি মিটি তারার কাছে তোমার কথা শুনি, পুর্নিমার ঐ চন্দ্র নাকি তোমার কাছে ঋণী?
তোমায় পেয়ে ধন্য হল সারা বিশ্ববাসী, সোনার মানুষ হল অনেক কাফির অবিশ্বাসী। তোমার তরে লড়তে পারি জীবন রেখে বাজি, তোমার জন্যে লক্ষ বার মরতে আমি রাজি। তোমায় দেখতে মনটা আমার কেমন কেমন করে, তোমায় পেতে হৃদয় আমার ব্যকুল হয়ে পরে।
তোমার তরে জীবন ভরে লিখব আমি চিঠি, তুমি ছাড়া জীবন আমার ষোল আনাই মাটি। থাকত যদি পাখা আমার, যেতাম আমি উড়ে, তোমায় আমি ভালবাসি হৃদয় উজার করে। তুমি আমার হৃদয় বাগের বৃষ্টি ভেজা ...ফুল! তুমি আমার প্রিয় হাবীব, মুহাম্মাদ রাসূল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
যারা রাসুলকে ভালবেসে একটি কবিতা/লেখা উপহার দেয় সেই লেখাটিও যেন পৃথিবীর শ্রেষ্ঠ লেখাগুলোর ভিতরে একটি... অনেক সুন্দর হয়েছে লেখাটি। শুভ কামনা কবি।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
ফুল এমনিতেই সুন্দর। যদি তা বৃষ্টিতে ভেজা হয় তবে এটা আরও সুন্দর দেখায়। তাই এই বৃষ্টি ভেজা ফুলের সাথে সকলের প্রিয় মানুষ মুহাম্মাদ সঃ এর তুলনা করে এবারের বিষয়ের সাথে সামঞ্জস্য রেখে লেখার চেষ্টা করেছি।
০৭ অক্টোবর - ২০১৭
গল্প/কবিতা:
৭৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।