ভুল মানেই তুমি

প্রশ্ন (ডিসেম্বর ২০১৭)

সেলিনা জাহান প্রিয়া
হাত বাড়ালেই সফেদ ফেনার ছোঁয়া
আমি সাতার কেটে যাই লবনাক্ত জলে !
মধ্যরাতে বেজে ওঠা টেলিফোনে দেখি
দপ করে জ্বলে ওঠে হৃদয়ের পুরনো কাব্য
আমি পড়ে যাই ধুলো পড়া লাইনে তোমাকে
শুনি আমি পিয়ানোর হারানো সেই সুর.........।
দৃশ্যমান প্রযুক্তির পূর্ণিমার চাঁদ থেকে ঝ'রে পড়ে
রোদ্দুরে রুপোর মতো ছল ছল স্বচ্ছ জল !
মধ্যরাতে বেজে ওঠা টেলিফোনের ধ্বনি
আন্দরমহলে মনে হয় সমস্ত আকাশ যেন
শৈশবের ধূসর বৃষ্টির মতো এক সাথে ভেজা!
ছেলেবেলার মতো ডুব সাঁতার?
আবার যেদিন শিউলি ফুটে আমার পথে
গুচ্ছ গুচ্ছ রক্তকরবীর মতো আমিও
হাত বাড়ালেই সমুদ্র সফেদ ফেনার ছোঁয়ায়
তোমোকে স্পর্শ করতে দীর্ঘ চরাচর পথে
আকাশে মেঘ থেকে বুঝি বৃষ্টি হয়ে ঝরে।
আমি সেই অন্তহীন সে রোদ্দুর হতে চেয়েছি
তোমাকে গোসল করিয়ে দেবো গোলাপ জলে
ভালোবাসলে নারীরা বহতা নদী মতো চলে
পুরুষেরা পারে হিমালয় ভেঙে জল নামাতে !
নিঃশব্দে অপেক্ষা করেছি ,ভবিষ্যতেও অপক্ষা করবো .
হয়তো কেউ বলেছিলো,অপক্ষা করো একসঙ্গে হারাব
যদি ভালবাসা আমি হাজার জাহার ভুল করে যাব
আবার শুধরে নিবে জীবনের ভুল গুলি তুমি ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Farhana Shormin ভুল মানেই তুমি-শিরোনামটি ভাল লেগেছে।
ওয়াহিদ মামুন লাভলু যে পুরুষ হিমালয় ভেঙ্গে জল নামাতে পারে সেই পুরুষকে স্যালুট জানাই। কারণ যা জমাট বেঁধে থাকে তাকে গলানো খুব কঠিন কর্ম। নারীরা বহতা নদীর মত চলে বলেই হয়তো পুরুষরা হিমালয় ভেঙ্গে জল নামানোটা জেনে নিয়েছে, কারণ নদীর নির্মল জলের ছোঁয়া তপ্ত শরীর ও মনকে শীতল করে দেয়। ভালবাসার অপেক্ষার মধ্যে ভাল লাগা থাকে, সেইসাথে কষ্টও থাকে। কষ্ট থাকে এই জন্য যে অপেক্ষার পর প্রেমাস্পদের দেখা তো নাও পাওয়া যেতে পারে! অনেক অনেক ভাল লাগার মত একটা মানসম্পন্ন কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন কবি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
মামুনুর রশীদ ভূঁইয়া কল্পলোকের স্বপ্নগুলোকে শব্দ দিয়ে বেঁধে ফেলা সত্যি কঠিন... আপনি সে চেষ্টাটি করেছেন... ভালো লাগল... শুভকামনা পথচলায়.....
রুহুল আমীন রাজু chomotkar lekhoni...nirontor shuveccha. amar patay amontron roilo.
মোঃ নিজাম গাজী দারুন লেখনী। শুভকামনা নিরন্তর।
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতার ভাবনা গুলো খুব ভালো লেগেছে। কিছু শব্দের বানান ভুল হয়েছে, মনে হয় টাইপিং এ সমস্যা ছিল। যা হোক, অনেক শুভকামনা রইল।
কাজী জাহাঙ্গীর লেখার হাত ভাল, অনুভুতির প্রখরতা বলে এগিয়ে যাবেন দৃঢ়তায়। অনেক শুভকামনা, ভোট আর আমার পাতায় আমন্ত্রণ।
রাকিব মাহমুদ সুন্দর কাব্যভাষায় সুন্দর প্রকাশ। শুভেচ্ছা আর ভোট রইল। আমার পাতায় আমন্ত্রণ।

০১ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী