রমণী

রমণী (ফেব্রুয়ারী ২০১৮)

প্রিন্স মাহামুদ আজিম
এক অল্প আগামী হাসি ঠোঁটে দিয়ে যাও রমণী,
কিছু ভিন্ন অতীত থেমে থেমে সুর বুনে একাকী।
লাল ফিতে কালো ষাঁড়ে ছুটছে তোমার দৃষ্টি,
ঘোর-বেঘোরে তোমার মাঝে নতুন আগামীর সৃষ্টি।

মাতৃস্নেহে জাগাও ঠিকই অবুঝ হৃদয়ে বিশ্বাসী স্পন্দন,
অধরা সুখ হাতের মুঠোয় জ্বেলে রাঙ্গাও সংসার পরিধি।
নিভলে বাতি জানালার ঐপাশে চাঁদটা দেখে তোমার কান্না-হাসি।
লুকিয়ে আড়ালে দুঃখ চিতা, বাগানে ফুটাও ফুল নিবিড় সখ্যতায়।

রমণী তুমি শাশ্বত এক নাম...
সৃষ্টি পাঁজরে রেখেছ ঠিকই নীরব সম্মান।
রমণী তোমার মাঝে পৃথিবীর বিচরণ যুগের সমন্বয়ে।
জগতের বুকে তুমি এক ও অমর মাতৃ-আহবান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী নিভলে বাতি জানালার ঐপাশে চাঁদটা দেখে তোমার কান্না-হাসি। লুকিয়ে আড়ালে দুঃখ চিতা, বাগানে ফুটাও ফুল নিবিড় সখ্যতায়। চমৎকার ও দারুণ কবিতা। শুভকামনা নিরন্তর
ভালো লাগেনি ২৪ ফেব্রুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ মাতৃস্নেহে জাগাও ঠিকই অবুঝ হৃদয়ে বিশ্বাসী স্পন্দন, অধরা সুখ হাতের মুঠোয় জ্বেলে রাঙ্গাও সংসার পরিধি। নিভলে বাতি জানালার ঐপাশে চাঁদটা দেখে তোমার কান্না-হাসি। লুকিয়ে আড়ালে দুঃখ চিতা, বাগানে ফুটাও ফুল নিবিড় সখ্যতায়।// অসাধারণ সুন্দর কবিতা।শুভ কামনা পছন্দ আর ভোট রইল আসবেন আমার পাতায়।
ভালো লাগেনি ২২ ফেব্রুয়ারী, ২০১৮
ম নি র মো হা ম্ম দ রমণী তুমি শাশ্বত এক নাম... সৃষ্টি পাঁজরে রেখেছ ঠিকই নীরব সম্মান। রমণী তোমার মাঝে পৃথিবীর বিচরণ যুগের সমন্বয়ে। জগতের বুকে তুমি এক ও অমর মাতৃ-আহবান। খুব ভালো লেগেছে ।শুভকামনা রইল...আসবেন আমার পাতায়,মন্তব্য জানালে অনেক খুশি হবো।
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৮
অবশ্যই ভাই।
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৮
দোয়া রাখবেন।
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৮
মামুনুর রশীদ ভূঁইয়া কবি বন্ধু, দিনে দিনে অনেক পরিপক্ক হাতে লেখা অনবদ্য কবিতাখানি। ভালো লাগল। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। সময় পেলে আমার ‘ভয় ফ্রেন্ড’ ও ‘রমণী রমণ মন’ পড়ে মন্তব্য করলে অনুপ্রাণিত হবো। ধন্যবাদ বন্ধু।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৮
ধন্যবাদ ভাই অনুপ্রেরণার জন্য।
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৮
সময় পেলে আসবেন আমার গ/ক পাতায়।
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৮

০৬ সেপ্টেম্বর - ২০১৭ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী