জীবন-গল্পে করেছে যারে গল্পকার ছন্দের-স্বর্গে করেছে তারে ছন্ধকার কাব্য-গ্রন্থে অনড় বুনন সে কাব্যকার আর! বাস্তব রাজ্যে হয়েছে তার সব-অন্ধকার।
সহজে গড়েছে যেবা যাহার বিশ্বাস ধমে-ধমে হরধম ফেলিয়া নিঃশ্বাস ঘুমিয়া জেগে থাকে স্বপ্নের চারিপাশ পারে না সে! সইতে, বন্ধি আধাঁরে কাঁদে বারমাস।
ফেল্-ফেলিয়ে গড়িয়ে পড়ে অশ্রুজল সহজ-সরল আজো সে আছে অবিকল বিনয় সুরে বলিল তারে, সাথে চল‘ না! এই সকল-সব, অভিনয়! নয় তো করছো হুবুহ্ নকল।
সরলতার মৃত্যুটারে দিয়ে দিয়েছে কবর নিবে না সে! নিবে না, আর কোন সুখ-দুঃখের খবর সরলতার নাইরে দাম! সমচিত বর্বর বাস্তবতার নামটি বেশ! কেউ করে না ছবর।
মৃত্যুঞ্জয়ী সরলতায় কেড়ে নিল তার সব প্রিয় প্রভুর নামটি জপে! তসবীহ্ কলরব অসীম সম মুক্তিকামী শীতল-তপ্ত অনুভব সকল কিছু মিছে জানে! যার হুকুম ধরায় মানে, সেই তো মোদের রব।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
বেশ তো লিখেছেন , কিন্তু বানানে আরো সতর্ক হতে হবে ....আর ''সরলতার মৃত্যুটারে দিয়ে দিয়েছে কবর'' এই লাইনটিতে কিছু একটা সমস্যা আছে মনে হলো , কারণ মৃত্যু কে কিন্তু কবর দেয়া যায় না , মৃত দেহ বা লাশ কে কবর দেয়া হয় ( কি জানি আমার বোঝার ভুল ও হতে পারে ) ।বন্ধি =বন্দি, ধমে-ধমে =দমে দমে ।
রি হোসাইন
ভাই আরেকটু সরল ভাবে হামদ ও নাত লেখার চেষ্টা করুন ।। এখন তো কেউ আর হামদ ও নাত খুব একটা লেখেই না ...... ভাই আপনার কয়েকটা লেখা পড়ে বুঝলাম যে, আপনাকে দিয়ে প্রচলিত ধারার কবিতা হবে না ......আপনার দারা হামদ ও নাত ই ভাল হবে । (আপনার <<আপনার স্বাধীন মতামতটি পেশ করুন >> এই বাক্যের জোড়ে এই মন্তব্য করলাম ......... ১০০% তেল মুক্ত ......... ভাল না লাগলে বলবেন আমি রিমুভ করে দেবো )
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।