বাবার প্রত্যেকটা ফেরার সাথে ঘামের গন্ধ থাকে ক্লান্তি থাকে অচিরাৎ তা আমার ঘুম অবধি পৌঁছে যায় অনায়সে ঘুম যখন টুটে যায়; বাবা তখন ভোরের কাক হয়ে আকাশে আমি হয়ে যাই লালা ঠোটা টিয়া! বাবা আমায় যেন তপস্যা করে পেয়েছেন আমার পূজা করতে বাবা আকাশ চিরে ফুল আনেন। আমি টিয়া হয়ে বেড়ে উঠি রোজ। বাবা কাক থেকে যায় চিরকাল। একদিন বাবার আকাশে উড়বো বলে পাখা ঝাপটালাম অগত্যা হাওয়ারা অমসৃণ হয়ে এল অশুভ গন্ধ এসে পথ আগলে দাঁড়াল নিঃশ্বাসের বিব্রত ছায়াপথে টাল সামলাতে পারে না ডানাদুটো আমি ছিটকে পরে যাই টিয়ার জগতে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
বাবাকে নিয়ে সুন্দর একটা ভাবনার প্রকাশ ঘটিয়েছেন। আপনার জন্য অনেক শুভকামনা আর ভোট রইল।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
বাবা এমন যারা ভাল বাসে ঠিক কিন্তু প্রকাশ করতে পারে না । এই যে ভালবাসা তার মূল্য মাপার কোনও মিটার এখন আবিস্কার হয় নী । খুব সুন্দর লেখা। শুভ কামনা রইল। আমার লেখায় আমন্ত্রন ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।