অলীক সুখের কাছে

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

নূরনবী সোহাগ
অবিলুপ্ত প্রেম আমায় আড়মোড়া করে বেঁধে ফেলে
পেরেক ঠুকে দেয় আলোর দরজায়
কেউ একজন এক সিরিঞ্জ ঘুম নিয়ে অসাবধানে এগোয় পায় পায়
আমি অন্ধকার অথবা তোমায় দেখতে পাচ্ছি সমান্তরালে!
আমার জোরকে উপেক্ষা করে মস্তিষ্কের সূক্ষ্ম নার্ভে পুশ করা হয়
ঘুমের সবটুকু।
কারো হিংস্র দাঁতের অট্টহাসিতে টলে পরিনা আমি। বরং
আমিও সংযত হাসি।
তোমায় প্রতিষেধক করে নিয়েছি তো সেই কবেই...
একগাল বমির সাথে ঘুম আছড়ে পরে মেঝেতে।
আমি এখনো তোমায় দেখতে পাচ্ছি সমান্তরালে!
মাত্র ভেঙ্গে পরা ধারণার টুকরোতে তুমি রক্তাক্ত
তোমার চাহনি বলছে আমার ঠোঁট আবার নড়ে উঠল
আমার হৃদয় বলছে তুমি মাত্র শুনতে পেলে
আমি তোমায় ভীষণ রকম চাইছি!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম নি র মো হা ম্ম দ তোমায় প্রতিষেধক করে নিয়েছি তো সেই কবেই... একগাল বমির সাথে ঘুম আছড়ে পরে মেঝেতে। শুভ কামনা রইল।আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৮
কাজী জাহাঙ্গীর মনকাড়া উপমায় ভাবনার বহিপ্রকাশ। বেশ ভাললেগেছে সোহাগ ভাই। অনেক শুভকামনা আর ভোট রইল।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী আমার হৃদয় বলে তুমি মাত্র শুনতে পেলে আমি তোমায় ভীষন রকম চাইছি, বেশ মায়াবী কবিতা, শুভকামনা রইল
মাইনুল ইসলাম আলিফ অথচ সে অধরাই রয়ে গেলো।দারুণ কবিতা সোহাগ ভাই।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় সময় করে আসবেন কিন্তু।
মামুনুর রশীদ ভূঁইয়া পছন্দ না করে পারলাম না। শুভকামনা রইল। আমার গল্পের পাতায় আমন্ত্রণ। ধন্যবাদ।
মোঃ মোখলেছুর রহমান একগাল বমির সাথে ঘুম আছড়ে পড়ে মেঝেতে,,,,,অন্যরকম ভাবনা,ভাল লাগল,সাথে শুভেচ্ছা।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি তোমায় প্রতিষেধক করে নিয়েছি তো সেই কবেই... একগাল বমির সাথে ঘুম আছড়ে পরে মেঝেতে।.....// সত্যি বলতে কি, আপনার লেখা গুলো আমার ভালো লাগে, মূল্যায়ন যোগ্য, এই কবিতাটিও খুব ভালো লেগেছে...শুভকামনা রইলো, সাথে আমার পাতায় আসার আমন্ত্রণ....

১৭ জুন - ২০১৭ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী