আমার দখিনের জানালাটা খোলাই ছিল! হুর হুর করে ঢুকে এসেছিল এক ঝাপটা এক রঙা, বেরঙা বাতাস! সে বাতাসের গায়ের স্নিগ্ধ গন্ধটা আমায় বারংবার বলে যাচ্ছিল! বলছিল..... 'এই তো! আমি এই তো এসেছি!'
আমি তখন নিশ্চুপে দাঁড়িয়ে ছিলাম আমার দখিনা জানালাটার এক পার্শ্বে! আমি প্রাণ ভরে নিশ্বাস নিচ্ছিলাম! আর অনুভব করছিলাম... বেরঙা বাতাসটা আমার দীঘল কালো চুলে... এলোমেলো লুটোপুটি খেলছে!
বাতাসের দুষ্টুমিতে সে চুলের ছোঁয়া প্রায়শই এসে পড়ছে... আমার চোখে-ঠোঁটে!
আর....তখনই সে অনুভব করছে! অনুভব করছে... এক পশলা বৃষ্টি! শুধু এক পশলা বৃষ্টি... ধীরে ধীরে তাকে ভাসিয়ে নিয়ে যাচ্ছে... বহুদূর...কোনো এক সমুদ্র-গহীনে! যেখানে কান পাতলে শোনা যায়.... নিরবে নিশ্চুপে কেঁদে উঠছে আমার কষ্টগুলো! আমার নিরব, নিশ্চুপ, বেরঙা কষ্ট!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আলহামদুলিল্লাহ, আশা করি আপনিও ভালো আছেন। কবিতা একেবারেই নতুন নতুন চেষ্টা করছি এতদিন পরে সাহস করে। দোয়া রাখবেন,ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ......শুভেচ্ছা.....
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
'কষ্ট' সংখ্যায় ব্যক্তিগত কষ্টের এক টুকরো চিত্র 'বেরঙা কষ্ট'!
২৮ এপ্রিল - ২০১৭
গল্প/কবিতা:
১৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।