আমি ফিরে এসেছি, আঁখি তুলো; আমাকে চিনছনা? কেমন করে চিনাব বলো, সেই যে গেলাম জলির বিলে এককোচা শাপলা তুলে এনে দেখি একমুঠো বাংলাদেশ নেবে বলে দৌড়ে এল ছোট বোন তুমিতো জানো ওকে দিয়েছিলাম ভেজা শাপলা পরে ওগুলো কিভাবে বাংলাদেশ হয়েছিল তাও তুমি জানো। আর তোমাকে দিয়েছিলাম কতগুলো বর্ণমালা মা তোমার মনে নেই; আমি তোমার....! আমি অপু মনে নেই? তোমার হাত থেকে বর্ণমালাগুলো নিয়ে- বাবা কেমন বন্দুক বানিয়েছিল হাতের উল্টো পিঠে চোখ মুছে মুছে - সেই যে গেলাম সঙিন উচিয়ে রাত ভেঙে ভেঙে কত জেগে থেকেছি হাততালি দিয়েছে কত বেজন্মা অসুখ তোমার কাছে আসতে দেয়নি বিকৃত করেছে মুখ ঝলসে দিয়েছে আব্রু আমার ফিরে এসেছি দেখো- বোনকে খুঁজে পাইনি, বাবাকেও না পিছন থেকে কে যেন বলল পাগল না ছাগল সম্বিত পেয়ে দেখি- সামনে পিছে ডানে বাঁয়ে বাংলাদেশ বুকে নিয়ে- শুয়ে আছি ধুলোর উপর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
অনুপ্রাণিত করার জন্য কৃতজ্ঞ। না লেখা ভাল দিতে পারিনি,সাইটটি ভীষণ ভাল লাগে সাথে বন্ধুরা তো আছেই সেই মোহো শেষ দিনে মোবাইলে সরাসরি লিখে পেস্ট দিলাম। ভাল থাকবেন।
কাজী জাহাঙ্গীর
বেশ আবেগ ঢেলে সাজিয়েছেন,মর্মলোকে একটু সুর কেমন করে দোল জাগিয়ে দেয় লাল সবুজের খলবিচালি ঘাসের মত বুকের পরতে পরতে... ভোট সহ অনেক শুভকামনা ভাই।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বাংলাদেশ পাওয়া।
১৯ মার্চ - ২০১৭
গল্প/কবিতা:
৫৮ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।