চল যাই চিড়িয়াখানায়

গর্ব (অক্টোবর ২০১১)

Ms. Halima Khatoon
  • ২৮
  • 0
  • ২৭
ওই যে দেখো বাঘ
গায়ে ডোরা কাটা দাগ,
যখন তখন হালুম হুলুম
তার কি ভীষণ রাগ।
সাঁতার কাটে হাঁস
দেখতে তোরা পাস?
পুরো বারোমাস
জলেই বসবাস।
হয় না তবু সর্দিকাশি
হয় না তবু জ্বর,
প্যাক-প্যাক-প্যাক হাঁসের ছানার
নেই কোন ভয় ডর।
শুয়ে আছে সাপ
ওরে বাপরে বাপ।
সাপের গায়ে নকশা আঁকা
কেবল শুয়ে আছে,
সামনে পেলেই কামড়ে দেবে
যখন পাবে যাকে।
এটা হচ্ছে হাতি
বিশাল বড় শুর নিয়ে তারা
কেবল করে মাতামাতি।
কেশর আছে ঘাড়ে
সিংহ বলে তারে।
ময়ূর পেখম খুলে
নাচছে দুলে দুলে।
ওই যে হরিণ ছানা
সবার চেনা জানা।
শরীর জুড়ে বুটি
সারাটা দিন এদিক-সেদিক
কেবল ছুটোছুটি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির মুকুল লেখার হাত খুব ভালো। লিখতে লিখতে যখন মাত্রা সম্পর্কে ধারণা চলে আসবে তখনকার লেখাগুলো অসাধারণ হবে নিঃসন্দেহে।
আসলাম হোসেন বেশ হয়েছে...............।
মনির খলজি আপু বেশ সুন্দর একটা ছড়াতো লিখলেন যা ছটো বাবুদের মনে ভরিয়ে দিবে ...সন্দেহ নেই ....আমরাও নাহয় ছটো বাবু হলাম কিছুক্ষণের জন্য ....কিন্তু গর্বের ভাবটা যে আড়ালে থেকে গেল তা বিচারক মন্ডলীকে কিভাবে বুঝাবেন ? ...লিখা বেশ ভালো হয়েছে .....শুভকামনা রইল !
প্রজ্ঞা মৌসুমী তোমার গল্প-কবিতা পড়ে আর মজার সব মন্তব্য মনটা ভাল হয়ে গেল। ছোটবেলায় খুব ছড়া পাগল চিলাম। নানু/দাদু ছড়া বলতো আর আমার খিলখিল করে হাসতাম। ওঁদের বলার একটা ধরণ ছিল। সেই প্রিয় মুহুর্তগুলো মনে পড়ে গেল।
হেলেন শিশুতোষ সুন্দর ছড়া।
নিলাঞ্জনা নীল পশু পাখির গর্ব তাদের বিশেষত্ব অনেক মজা লাগলো....... বাবু....
আহমাদ মুকুল প্রোফাইল ছবিটিতে কেমন বাচ্চা বাচ্চা ভাব। জন্ম সাল ২০০০। শিশুই বটে। একটা গল্পও লিখেছেন। দুটো লেখাই শিশুশুলভ। ওদিকে প্রোফাইল প্রাইভেট! বুঝি না কিছু!!!
প্রজাপতি মন :) ভালো লাগলো।
ZeRo সুন্দর ছড়া ,কিন্তু লিটেল সিস্টার গর্ব কোথায় @! নো প্রবলেম ইনসাল্লাহ আগামী সংখায় ! অনেক অনেক ভালো হয়েছে . শুভকামনা তোমাকে !
রোদেলা শিশির (লাইজু মনি ) চমত্কার লিখেছ ছোট্ট বন্ধু .

০৮ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী