নববর্ষের স্বরূপ

বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ (এপ্রিল ২০১১)

মোঃ তফছির উদ্দীন
  • ২২
  • 0
  • ১৫৬
গোলায় ধান
কৃষকের প্রাণ
এই যে নববর্ষের দান।
ঢাক আর ঢোলের আওয়াজে
যে সুর বাজে
তা যে নববর্ষের আমেজে।
গায়ে গায়ে মেলা
থাকে নববর্ষে সারাবেলা।
রঙিন সাজে
উৎসবের তেজে,
আরও শত নতুনত্বে
নববর্ষ আসে স্বরূপে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মা'র চোখে অশ্রু যখন আমি দেখেছি কয়েক তা তে করেছে মন্তব্য আমাদের রাজপুত্র ভাই
মোঃ মুস্তাগীর রহমান রূপনগরের রাজপুত্রকে এই প্রথম মন্তব্যের ঘরে দেখলাম......ভালো লাগল..
এস, এম, ফজলুল হাসান অনেক ভালো লেখেছেন , ধন্যবাদ আপনাকে
Sujon (টাক আর টোলের আওয়াজ) বানানে ভুল আছে
সূর্য লেখাটা মোটামুটি হয়েছে। নিয়মিত নেটে থাকলে হয়তো তোমার কিছু উপকার হতেও পারতো। ভুলগুলো(আমার চোখে) দেখিয়ে দেয়ায় মনে কষ্ট নিওনা। ভাল চাই বলেই তা করেছি। শুভকামনা থাকলো।
সূর্য গোলায় ধান কৃষকের প্রাণ (এই যে নববর্ষের দান।১ (টাক আর টোলের আওয়াজে)২ যে সুর বাজে তা যে নববর্ষের (আমেজে।)৩ (গায়ে গায়ে মেলা)৪ থাকে নববর্ষে সারাবেলা। (রঙিন সাজে)৫ (উৎসবের তেজে,)৬ আরও শত নতুনত্বে নববর্ষ আসে স্বরূপে। ১. এ যে নববর্ষেরই দান ২. ঢাক আর ঢোলের আওয়াজ ৩. আমেজ ৪.গাঁ'য়ে গাঁ'য়ে মেলা ৫. রঙিন সাজ ৬.উৎসবের তেজ **দুঃখিত অন্যের লেখায় নাক গলানোয়, লেখক তার নিজের মাথা খাটিয়ে লেখেন। কিন্তু পাঠক হিসাবে যখন পড়ব, তখন লেখকের চিন্তা কি ছিল তা কিন্তু আমরা দেখিনা। যেটা দেখি তা হলো, পড়তে কতটা সুপাঠ্য হলো আর লেখাটা মনে কতটা আঁচড় কাটলো।
মাহমুদা rahman ছড়া কবিতা ..আরো ভাল হবে ভবিষ্যতে
বিন আরফান. চেষ্টাটা অনেক ভালো. ধর্জটা আরো একটু থাকলে চমক দেখাতে পারতে কবিতায়. অনেক ভালো লেগেছে. চালিয়ে যাও.

০৮ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪