এক স্বস্তির ঘুমের অপেক্ষায়, জীবনের বহুবেলা কেটে গেলো হেলায়-অবহেলায় । আর কত পারা যায়...? মানব তো আমি, অনুভূতিতে বাঁচি, অনুভূতিতেই মিশে থাকি। কিন্তু আর কত..? ব্যাবচ্ছেদ বেড়ে যায়, কাঁটাতারে আবদ্ধ থেকে যায়। কোথায় আমি আর কোথায় সে...? দুই পৃথিবী দূরুত্বে দুজনে , ভালোবাসা শিকলাবদ্ধ আজ বিচ্ছেদে আড়াল হয়ে যায় সে, ভালোবাসা অগ্রাহ্য করে , স্বপ্নবুনে নেয় সে আবার নতুন করে ।
কিন্তু ! সে তো ওপ্রান্তে, আর আমি বাঁচি এপ্রান্তে অপেক্ষার প্রহর গুনে, যদি সে ফিরে আসে , আবার ফিরিয়ে দেয় যদি সেই দিনগুলো অনুভূতিতে মিশে, ভালোবাসা অনুভব করে, উপলব্ধিত হয়ে এক সুখের ভুবন আবার ফিরে পাবো বলে !!
জানি, আসবেনা সে, কভুও আসবে না সে তো স্বপ্নবুনে এখন অন্য মোহনায়, সুখের সাগরে ভেসে যায় তার দুবেলায় । আর আমি মাঝি এখন বিষাদের ভেলায় বয়ে যায় চিরন্তন বিরহ-নদে অপেক্ষার ধারা। বুঝেনি সে, বুঝেনা সে আমার ভালোবাসা বুঝেনি সে, অবহেলিত আমি বারে বারে । আর কত পারা যায়...? স্বস্তির খোঁজে দিবারাত কেটে যায়, প্রহরগুনি, এক স্বস্তির ঘুমের অপেক্ষায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
সে যদি না আসে, কভু না আসে, নিজের মোহনার স্থলে স্বপ্ন বনে পরের মোহনায় তবে তো সেটা মেনে নেওয়া অত্যন্ত কঠিন। সে যদি অন্যের সাথে সুখের সাগরে ভাসে তবে সেটা খুবই কষ্টের। মানসম্পন্ন লেখা। শ্রদ্ধা জানবেন। শুভকামনা। ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।