মায়ের কোল প্রিয়সীর বুক সে যে আমার জন্মভূমির মাটি, বিদেশ বিভূঁই ঘুরে দেখি দেশী মানুষের ভালবাসাই খাঁটি।
বাবার আদর ভাই-বোনের কদর খুঁজে পাই না ভীনদেশে, দেশের গান জুড়ায় প্রাণ হাজারো গীত শুনে অবশেষে। মন ভরে খেতে চাই হাতে তুলে নিয়ে পিতলের বাটি, সে যে আমার জন্মভূমির মাটি।
মাতৃভূমি ছেড়ে থাকি যতই দূরে তাকে ঘীরেই মন স্বপ্ন-জাল বুনে, জন্মেছি যেখানে মরিতে সেখানে সাধ জাগে আমার হৃদয়-কোণে। মরার পরে পেতে চাই দেশের মাটিকে করে শীতল পাটি, সে যে আমার জন্মভূমির মাটি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
দেশের প্রতি তোমার ভালবাসা সত্যি প্রশংসার যোগ্য ........ একটু আপত্তি জানাচ্ছি...... মায়ের কোল এর সাথে প্রেয়সীর বুক না হয়ে চিবুক হলে ......কেমন হতো?
মিজানুর রহমান রানা
মাতৃভূমি ছেড়ে
থাকি যতই দূরে
তাকে ঘীরেই মন স্বপ্ন-জাল বুনে,
জন্মেছি যেখানে
মরিতে সেখানে
সাধ জাগে আমার হৃদয়-কোণে।
মরার পরে পেতে চাই
দেশের মাটিকে করে শীতল পাটি,
সে যে আমার জন্মভূমির মাটি।-----------------চমৎকার লিখেছেন।
সাজিদ খান
জন্মেছি যেখানে//
মরিতে সেখানে//
সাধ জাগে আমার হৃদয়-কোণে।//দেশের মাটিকে করে শীতল পাটি,//
সে যে আমার জন্মভূমির মাটি।///এই চরণ গুলো অসাধারণ,,দেশের প্রতি আপনার ভালোবাসা,আমাকে মুগ্দ করলো...ভোলো থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।