আমার মা সাধারণ এক রমণী, সেই মাকে আমি হাঁরিয়ে ফেলেছি। খুব ভোরে ঘুম ভেঙ্গে যেত চোখ মেলে দেখতাম মা দাঁড়িয়ে, এখনতো আর মাকে দেখতে পায়না মা আমার গেঁছে হারিয়ে। তোমরা কি আমার মাকে দেখেছ? আমি যে তাঁকে খুঁজে পাইনা, ভোরে ঘুম ভেঙ্গে মায়ের হাসি দেখি! না তাকিয়ে দেখি এতো সূর্যের হাসি, বাতাসে উড়তে দেখি মায়ের শাড়ির আঁছল! না এতো ধাঁন ক্ষেতে বাতাসের দোলা। খুঁজে পাই মায়ের শীতল স্পর্শ! না সবই ভুল এতো ভোরের শিশির। হঠাৎ জেগে দেখি মায়ের কোলে ঘুমিয়ে আছি! হ্যাঁ এইতো আমার মা আমি তাঁকেই খুঁজছি। অনেক দিন পর আমি মাকে খুঁজে পেয়েছি! আমি নিশ্চিন্তে ঘুমিয়ে পড়ি দেশমাতৃকার কোলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
চন্দ্রবিন্দুর ব্যবহার বেশি, প্রয়োজনে বা অপ্রয়োজনে। যেমন ধান ক্ষেতের ওপর চন্দ্র বিন্দু, হারিয়ে ফেলেছি এর ওপর চন্দ্র বিন্দু। কিছু বানান ভুল। যাহোক ওই ভুলগুলো ছাড়া কবিতার বুনন সুন্দর হয়েছে। কবিকে ধন্যবাদ সুন্দর কবিতাটির জন্যে। ----রানা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।