Fahmida Bari Bipu
নুরে আলম, অনেক অনেক অভিনন্দন গ্রহন কর। তুমি কিন্তু অপ্রতিরোধ্য হয়ে উঠছো দিনে দিনে। লেখাটাকে ভালোবেসে আঁকড়ে ধরলে এভাবেই হয়ত সাফল্য আসে।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
সাধারণত অলীক শব্দের অর্থ বলতে আমরা- কাল্পনিক, অসত্য, মিথ্যা, পৌরাণিক, ভান-করা ইত্যাদি অভিধানে পেয়ে থাকি।
-) আমাদের জীবনের এক এক সময়ে এক একটি ঘটনা ঘটে থাকে; যেখানে থাকে কিছু বেদনা, নীরবতা, উচ্ছ্বাস, অভিমান! তবে যা-ই বলি না কেন সেগুলো ভিন্ন ভিন্ন স্বাদে, ভিন্ন ভিন্ন গল্পে আমাদের বুকে এসে বিঁধে। তদ্রুপ আড়াআড়ি কিংবা মোড়ের মত চিত্ররূপ। এ ক্ষেত্রে কবিতাটির নাম "ক্রসিং" ঠিক আছে বলে মনে হয়। আর সে সময়টা পেরিয়ে যখন আমরা বৃদ্ধ বয়সে পৌঁছে যাই তখন আমাদের মঞ্চ কাঁপানোর মত সে নাটকীয় ঘটনাবলী এক একটি অলীক কিংবা কাল্পনিক অথবা পৌরাণিক ঘটনার মত ছেয়ে আসে। যদিও বলা হয়ে থাকে- বনের ভয়ের চেয়ে মনের ভয় অনেক বেশি; এক্ষেত্রে যদি দৈনন্দিন জীবনের কথা বলে থাকি, তাহলে সাংসারিক চিন্তা ভাবনা একটু বেশি থাকে। তবুও আমরা স্বপ্ন দেখি, ইচ্ছে জাগায় অনেকদূর পাড়ি দেওয়ার! শত চেষ্টার পরেও যদি স্বপ্নগুলো প্রতীক্ষারত দরজায় অপেক্ষা করে তখন ইচ্ছে করে মরণ ছুঁয়ে জীবনের উপসংহারগুলো এখানে-ই সমাপ্ত করি!!
-) এখানে আমার "ক্রসিং" কবিতাটির ধারাবাহিকতা সে দিকটা নির্দেশ করে।
আশা রাখি এক্ষেত্রে আমার "ক্রসিং" কবিতাটি "অলীক" বিষয়ের সাথে সম্পূর্ণ মিল পাবে।।
২২ ডিসেম্বর - ২০১৬
গল্প/কবিতা:
৬৯ টি
সমন্বিত স্কোর
৫.৪৬
বিচারক স্কোরঃ ৩.৩৬ / ৭.০পাঠক স্কোরঃ ২.১ / ৩.০
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।