Rashed Chowdhury
কিছু কথা যা প্রতি নিয়ত আমাদের চোখের সামনে হয়ে যাচ্ছে কিন্তু সেই হৃদয় চমকানো ঘটনাগুলো কজনই বা বিবেগের সম্মুখে দাঁড় করে। অনেক ভালো লেগেছে। ভোট ও শুভ কামনা উভয়ই রইলো।
স্যরি দিদি, অভঙ্গা বানানটি ভুল ছিল, ঠিক করবো বলে আর মনে ছিল না! এখন একটি কবিতা লিখতে গিয়ে মনে পড়েছে। বানান হবে যে অবজ্ঞা। অবজ্ঞা মানে হচ্ছে, উপেক্ষা, অশ্রদ্ধা, অনাদর, ঘৃণা, উপহাস, অপমান ইত্যাদি এমন কিছু বুঝায়। আর লিপ্যন্তর বানান ঠিক আছে, লিপ্যন্তর বলতে রূপান্তর, বর্ণান্তরণ, অক্ষরীকরণ ইত্যাদি। ভালো থাকুন দিদি। শুভকামনা সবসময়....
অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার সুন্দর মন্তব্যে আমি অনুপ্রাণিত হলাম। শব্দের বানান ছুটে যাওয়ার কারণ হচ্ছে গল্প কবিতা কর্তৃপক্ষের প্রকাশিত ফন্টে সমস্যা ছিল মনে হয়, কিন্তু আমার কম্পোজ ঠিক আছে। আর নিজের কাছেও শব্দের ব্যবহার একটু বেশি মনে হয়েছে, বাক্য গঠন করতে গিয়ে একটু বেশি পড়ে গেছে। যাক গে, সামনে সমালোচনা মাথায় রেখে আরও ভালো করার চেষ্টা করবো ইনশাআল্লাহ....
অশেষ কৃতজ্ঞতা আপু। চেয়েছি ২৫তারিখে ভালো করে খুঁটিনাটি দেখে দিবো, কিন্তু এডমিন ভাই ২৪তারিখে কবিতা জমা নেওয়া বন্ধ করে দিয়েছেন। তাই তাড়াহুড়া করে কাজ সেড়ে মেইল দিয়েছিলাম। আর আপনাদের দোয়া থাকলে ইনশাআল্লাহ অনেক এগিয়ে যেতে পারবো আশা করেছি....
বালোক মুসাফির
খুশি করার জন্য বাড়িয়ে বলার স্বভাব আমার নেই। সত্যিই আপনার অসাধারন কাব্যিকতায় আমি মুগ্ধ। ভালো থাকার আসায় শুভ কামনা রইল সাথে আমি অদমের কবিতার পাতায় আমন্ত্রণ ।
ওয়াহিদ মামুন লাভলু
পাপ করার পরও নির্মলতার মুখোশ পরে কতিপয় মানুষ সমাজে ভালো সাজার চেষ্টা করে। কিন্তু তারা মানুষের ঘৃণা পাওয়া ছাড়া আর কিছু পায় কি? অনেক অনেক ভাল লাগলো আপনার কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপানার জন্য অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
ঠিকই বলেছেন দাদা ভাই, তারা ঘৃণা ছাড়া আর কিছু পায় না। যে বিচার করবে, সেই তো ধর্ষণ করে, বিচার করবে কে আর....!! তার ভয়ে মুখে মুখুশ পড়ে চুপ করে থাকতে হয়। আমার সালাম নিবেন কবি, ভালোবাসা নিরন্তর....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।