রাকিব একজন ভাবুক,শান্ত সৃষ্ট এবং প্রতিভাবন ছেলে। কারো সাথে আক বারিয়ে কথা বলতে যায় না। যখন সে একা থাকে তখন তাকে কেউ দেখলে,সে ভাববে এ একেবারেই নিরামিষ। যার মধ্যে নেই কোন রস-কস। কিন্তু বাস্তবে সে তার উল্টো। কোন কাছের মানুষ বা বন্ধুদের সাথে সাক্ষাৎ হলে সেখানে সেই থাকে বাচাল। রাকিব এখন আই. টির কাজ শিখছে। প্রতিদিন সকালে অফিসে যায়, রাত নয়টায় বাসায় ফিরে। তবে মাঝে মাঝে রাতে এগারা টা- বারটাও বাজে। কিছুদিন ধরে রাকিব খেয়াল করল, একটি মেয়েও প্রতিদিন এই সময় বাসে করে বাসায় যায়। রাকিব আগ্রাবাদ থেকে সাত নম্বর বাসে করে বাসায় যাওয়া আসা করে। কিন্তু মেয়েটাও ইদানিং সেই বাসে করে যাচ্ছে। হয়তো আরো আগের থেকেও যেত। কিন্তু রাকিব খেয়াল করেছে সপ্তাহ দুয়েক হলো। যার কারণে রাকিব এখন প্রতিদিন তার জন্যে অপেক্ষা করে। কোন দিন তাকে বাস একটা তে না দেখলে নেমে আবার পরবর্তী বাসের অপেক্ষায় থাকে থাকে। এভাবেই কেটে গেলো তাদের চার-পাচ মাস। কিন্তু কোন দিন তাদের মধ্যে কথা হয়নি। শুধু মাঝে মাঝে একটু চোখা-চোখি হতো। আর একটু হাসির ঝিলিক দুই ঠোটের মাঝে ফোটে উঠত। হয় কোন মানুষের গেজা-গেজির জন্যে তাও হতো না। কিন্তু আজ এক সপ্তাহে ধরে আর কারো দেখা নেই। কারণ মেয়েটাকে এখন আর সে বাসে আসতে দেখেনা। তার জন্যে সে প্রতিদিন বাসের অপেক্ষায় থাকে কিন্তু তার কোন হদিস সে আর খুজে পাইনি। আর এভাবেই রাকিবের মনের গোপন ভালবাসার কবর হয়ে গেলো। সে মেয়েটাকে দুর থেকেই ভালবাসত যার কারণে তার ভালবাসাটা দুরেই থেকে গেলো। কিন্তু তার ভালবাসায় ছিলো না কো লোভ, ছিলো কোন চাওয়া, ছিলো না কোন খাদ। সে হয়তো হারিয়ে যাওয়ার ভয়ে মুখ ফুটে বলতে পারেনি। কিন্তু তার ভালো লাগার মেয়েটা হারিয়ে গেলেও ভালোবাসা হারায় নি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ডাকপিয়ন
খুব ভাল লাগল পড়ে।
আমার পাতায় আমন্ত্রণ রইল...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।