একরাশ ভালোবাসা ছিল বুক জুড়ে নরম রোদের রেখা দিল সুখ মুড়ে, তখন হাতে তে হাত চোখ রেখে চোখে চুপটি দাঁড়ালে তুমি মুখে হাসি মেখে। এসো তুমি প্রিয়তম এস এইখানে ঘুমের মধ্যে নয় থাকো জাগরনে। গোধূলির লগ্নে চলো ঘুরে আসি দুঃখ-কষ্টে যেথা থাকে বানভাসি। থাকে যেথা শীতার্ত গরীব এর দল পেটে থাকে ক্ষুধা তবু মনে থাকে বল। তুমি আমি যদি থাকি দুয়ে মিলে এক ছোট্ট শিশুর দল হবে নির্বাক। শীতের কাপড় আর কম্বল পেয়ে ভেসে যাবে কলোরোলে ব্যাথা সামলিয়ে। এসো তবে প্রিয়তম ছুটে আসে ভবে পৃথিবীর সুখ গুলো নিজ হাতে পাবে। আমাদের ভালোবাসা যদি থাকে সাথে পৃথিবীর কাননে ফুলমালা গাঁথে। নিজের মনেতে পাবে সুখ অফুরান শিশুদের হাসিতে ভরবে ভুবন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
এই কবিতা টি শীতে যে সকল সুবিদা বঞ্চিত মানুষ আছে তাদের কষ্টের চিত্র তুলে ধরা হয়েছে। শীতের দিনে তাদের একটি গরম কাপরের অভাবে কি কষ্ট করে তা তুলে ধরা হয়েছে।
০৫ ডিসেম্বর - ২০১৬
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।