মাগো, তোমার কথা আজো ভীষণ মনে পড়ে মনেই হয় না, তুমি নেই আজ একুশ বছর ধরে।
কাকডাকা ভোরে উঠে দিনভর খাটুনি শেষে কিছু পোড়া ভাত আর তলানী নিয়ে বসে কী যে তৃপ্তি তোমার দুচোখে পড়ত ঝরে মাগো, তোমায় আজো মনে পড়ে।
বাবার ভয়ে, শাসন এড়াতে, তোমার আঁচল ছায়ে ঢেকেছ কতবার, শক্ত দুহাতে, শত গঞ্জনা সয়ে দিয়েছ জীবন, স্নেহের বাঁধনে, জীবন গড়ার তরে মাগো, তোমায় খুব মনে পড়ে।
কতশতবার, যত আবদার, রেখেছি তোমার পরে পূরণ করেছ, তৃপ্ত নয়নে, রাখোনি কখনও ধরে অবচেতনে দিয়েছ দীৰা, মানুষ হবার তরে মাগো, তোমায় খুব বেশী মনে পড়ে।
আজো মনে হয়, সংকটে-ত্রাসে, রেখেছ আঁচল ধরে পাই ফিরে বল, তোমার আশীষ অবিরাম যেন ঝরে অথচ জানি, তুমি নেই মা, একুশ বছর ধরে মাগো, তোমার বুকের মানিক তোমায় স্মরণ করে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জাকারিয়া
একটি অসাধারণ কবিতা প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ,,,আপনার কবিতায় কমেন্টস থাকার কথা অনেক বেশি অথচ ....আফসোস ভালো কবিতায় কমেন্টস খুব কম হয় আপনার জন্য শুভো কামনা রইলো ..
বিন আরফান.
দুচোখে = দু'চোখে / কতশতবার = কত শতবার / তৃপ্ত নয়নে = তুস্ট মনে হলে ভালহত, কেননা তৃপ্ত নয়নে বেমানান / কমা ব্যবহার মাত্রাতিরিক্ত , যেখানে প্রয়োজন নেই সেখানেও দিয়েছেন. এগুলো ঠিক হলে অসাধারণ আপাতত খুব ভালো.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।