তুমি কি কখনো দেখেছ সে রূপ ঝড়ের আঘাতে ভেঙে যাওয়া পাখা নিয়ে পাখির উড়ে যাওয়ার অবিরাম প্রচেষ্টা অথবা ঝড়ের আঘাত সইতে না পারা তার মৃততব্য বাচ্চাগুলি, তুমি কি দেখেছ কখনও সিডর আইলা নামক ঘূণী ঝড়ে লন্ডভন্ড জনপদ, বাঁধ ভেঙে ভেসে যাওয়া বাড়ীঘর পশুপাখি, ঝড়ের তান্ডবে সন্তান হারিয়ে যাওয়া মায়ের আত্নচিৎকার, অথবা ঝড়ের রাত্রে যুদ্ধ করে বাঁচার অবিরাম প্রচেষ্ঠা । না দেখনি. তুমি কি শুনেছ কখনও, প্রতারিত হয়ে বিদেশ ফেরত যুবকের নির্মম করুণ কাহিনী যে তার শেষ সম্বল বিকিয়ে গিযেছিলো একটুখানি সুখের আশায় । না শোননি, তাহলে কি করে বুঝবে তুমি, কাকে বলে “জীবন যুদ্ধ”।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
তুমি কি কখনো দেখেছ সে রূপ
ঝড়ের আঘাতে ভেঙে যাওয়া পাখা নিয়ে পাখির
উড়ে যাওয়ার অবিরাম প্রচেষ্টা------কবিতাটি আমার অন্তরের অন্তর ছুঁয়েছে। আমি আপনাকে আশীর্বাদ করছি, আপনি ধৈর্য ধরে লেগে থাকলে ভবিষ্যতে সফল হবেন ইনশাল্লাহ। ভোট দিলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
তৃতীয় পুরস্কার সনদপত্র।
বিজ্ঞপ্তি
“ডিসেম্বর ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ ডিসেম্বর, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।